কোটা সংস্কার প্রজ্ঞাপনে শিক্ষার্থীদের দাবির প্রতিফলন ঘটেছে

| আপডেট :  ২৭ জুলাই ২০২৪, ০৯:০২  | প্রকাশিত :  ২৭ জুলাই ২০২৪, ০৯:০২


কোটা সংস্কার প্রজ্ঞাপনে শিক্ষার্থীদের দাবির প্রতিফলন ঘটেছে

জাতীয়

ববি প্রতিনিধি


নির্বাহী বিভাগ কোটা সংস্কার করে যে প্রজ্ঞাপন জারি করেছে তাতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির প্রতিফলন ঘটেছে বলে জানিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

তারা বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এই মুহূর্তে কোনো কর্মসূচি নেই।

২৭ জুলাই, শনিবার বিকেল পৌনে ৫টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের গ্রাউন্ড ফ্লোরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সমন্বয়ক সুজয় বিশ্বাস শুভ এ কথা বলেন।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি সুজয় বিশ্বাস শুভ ও মাহামুদুল হাসান৷

তারা জানান, আন্দোলনের নামে যারা সন্ত্রাস ও সহিংসতার ঘটনা ঘটিয়েছে তাদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের কোনো সম্পৃক্ততা নেই। তারা বরাবরই শান্তিপূর্ণ ও অহিংস আন্দোলনের মাধ্যমে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবি জানিয়েছে। যা ইতোমধ্যে সরকার মেনে নিয়েছে৷

তারা আরো বলেন, আমরা বরাবরই শান্তিপূর্ণ ও অহিংস আন্দোলন করে আসছিলাম। কিন্তু আন্দোলন চলাকালীন সময়ে দেশব্যাপী নানা অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে আমাদের অনেক ভাই-বোন আহত ও নিহত হয়েছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, আমরা কারো অসৎ উদ্দেশ্য সাধনের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হতে চাইনি। নির্বাহী বিভাগ আমাদের কোটা সংস্কারের দাবির প্রেক্ষিতে যে সমাধান করেছে, আমরা মনে করি তাতে শিক্ষার্থীদের দাবির প্রতিফলন ঘটেছে।

সংবাদ সম্মেলনে অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়া, বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার জনগণের নামে মামলা বা হয়রানি করা থেকে বিরত থাকা, আন্দোলনকারী শিক্ষার্থীদের ঠিকানায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি বন্ধ করা এবং বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন ও ক্যাম্পাসের নিরাপদ এবং গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবি করে শিক্ষার্থীরা।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত