গণভবন দখল করাই ছিল বিএনপি-জামায়াতের উদ্দেশ্য: চিফ হুইপ

| আপডেট :  ২৯ জুলাই ২০২৪, ০৪:৩২  | প্রকাশিত :  ২৯ জুলাই ২০২৪, ০৪:৩২


গণভবন দখল করাই ছিল বিএনপি-জামায়াতের উদ্দেশ্য: চিফ হুইপ

মাদারীপুর প্রতিনিধি


গণভবন দখল করাই বিএনপি-জামায়াতের উদ্দেশ্য ছিল বলে মন্তব্য করে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন, সরকারের সবারই দৃষ্টি ছিল ছাত্রদের কোটা আন্দোলনের দিকে। কিন্তু জামায়াত-বিএনপি এটাকে অন্য রুপে নিয়ে তাদের এই নাশকতা করেছে।

২৯ জুলাই, সোমবার সকালে মাদারীপুরে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত স্থাপনা পৌর মুক্তিযোদ্ধা অডিটোরিয়াম, পুলিশ ফাঁড়ি, পুলিশ বক্স, জেলা আওয়ামী লীগের অফিস, সার্বিক পেট্রোল পাম্প, সার্বিক বাস ডিপোর পুড়ে যাওয়া পরিবহন পরিদর্শন করে সার্বিক বাস ডিপো মাঠে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

চিফ হুইপ বলেন, গোয়েন্দা নজরধারীর কারণে আমাদের প্রধানমন্ত্রী, গণভবন ও সংসদসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে রক্ষা করা সম্ভব হয়েছে।

তিনি বলেন, যদি গণভবনে আক্রমণ করতে হয় তাহলে যেখানে আওয়ামী লীগের ঘাটি, শক্তিশালী নেতৃত্ব এ সকল জায়গাকে দুর্বল করার জন্য তারা বেছে বেছে নারায়ণগঞ্জ, মাদারীপুর, ঢাকা, নরসিংদী, বরিশাল, রাজশাহীতে হামলা চালিয়েছে। গণভবনে হামলা হলে আওয়ামী লীগের নেতাকর্মীরা যেন না যেতে পারে। এটা এমন একটা ষড়যন্ত্র যেটা গণভবনের উপর ষড়যন্ত্র। তার মানে শেখ হাসিনার উপর ষড়যন্ত্র। ২১ আগস্টের মত আরো একটা ষড়যন্ত্র। আমরা মনে করি বিশেষ ট্রাইব্যুনাল করে জরুরী ভিত্তিতে এই বিচার করতে হবে।

এসময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান, মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য তাহমিনা বেগম, জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মো. শফিউর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত