আমের খ্যাতি ধরে রাখতে প্রশাসনের হস্তক্ষেপ চায় সাপাহার আম আড়ৎ ব্যবসায়ী সমিতি

| আপডেট :  ৩০ জুলাই ২০২৪, ১০:২৭  | প্রকাশিত :  ৩০ জুলাই ২০২৪, ১০:২৭


আমের খ্যাতি ধরে রাখতে প্রশাসনের হস্তক্ষেপ চায় সাপাহার আম আড়ৎ ব্যবসায়ী সমিতি

সারাদেশ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি


নওগাঁ জেলার আমের রাজধানী ক্ষ্যাত উপজেলায় প্রায় ২৫ বছর আগে “সাপাহার উপজেলা আম আড়ৎ ব্যবসায়ী সমবায় সমিতির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি কার্তিক সাহাসহ হাতে গোনা কয়েকজনকে নিয়ে আত্মপ্রকাশ হয় কার্তিক সাহার সংগঠনটির ।

এই উপজেলার আমের খ্যাতি ধরে রাখতে প্রতিবছর আমের সিজনে দফায় দফায় “সাপাহার উপজেলা আম আড়ৎ ব্যবসায়ী সমবায় সমিতির সদস্যদের সাথে প্রশাসনের সভা হয়ে থাকে। তবে গত ১৫ তারিখে ব্যালটের মাধ্যমে সম্পন্ন হয় “সাপাহার উপজেলা আম আড়ৎ ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন। নির্বাচনটি সম্পূর্ণ পরিচালনা করে প্রশাসন।

নির্বাচনে সভাপতি পদে কার্তিক সাহা ও সাধারণ সম্পাদক পদে ইমাম হোসেন (রিফাত) বিপুল পরিমাণ ভোট পেয়ে নির্বাচিত হয়। ওই নির্বাচনে সভাপতি প্রার্থী হিসেবে প্রার্থী ছিলেন আড়তদার রেজাউল ইসলাম, উনি নির্বাচনে পরাজিত হয়।

নির্বাচনে পরাজিত হয়েই হঠাৎ করেই “সাপাহার উপজেলা আম চাষী ও আড়তদার সমিতি” নামে একটি সংগঠন তৈরি করার চেষ্টা করছে একটি কুচক্রী মহল। যার নেতৃত্ব দিচ্ছে রেজাউল ইসলাম, খাইরুল ইসলাম সহ আরো কয়েকজন।

এই সংগঠনে উপদেষ্টা হিসেবে উপজেলা চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ারসহ আরো কয়েকজনের নাম লেখা হয়। উপরোক্ত উপদেষ্টা গণদের সাথে কথা হলে তারা বলেন, তারা নিজেরাই বলতে পারছেন না যে উনাদের উপদেষ্টা করা হয়েছে। অনুমতি ছাড়াই কোন সংগঠনে উপদেষ্টা হিসেবে বিশিষ্ট কারো নাম ব্যবহার করা গুরুতর আইনগত অপরাধ।

আমরা সাপাহারবাসী ধারণা করছি আমের রাজধানী হিসেবে ক্ষ্যাত সাপাহার উপজেলার খ্যাতি নষ্ট করে ফেলবে এই সংগঠন।

তাদের দাবি প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করা হচ্ছে যেন দ্রুত নতুন সংগঠনের সাথে বসে সংগঠনটির কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। প্রয়োজনে নতুন সংগঠনের সদস্যগণ সংগঠনের নিয়ম মেনে আগের সংগঠনে ভর্তি হোক। এতে করে আমের রাজধানী ক্ষ্যাত সাপাহার উপজেলা নামটি যেন আরো উজ্জ্বল হয় আমরা সাপাহার উপজেলাবাসী একযোগে এটি প্রচার করি।

নওগাঁ জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যানসহ প্রশাসন ও সাপাহার উপজেলা আম আড়ৎ ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি কার্তিক সাহা ও সাধারণ সম্পাদক ইমাম হোসেনকে (রিফাত) সাপাহার উপজেলার সচেতন মহল আহ্বান করছেন ওই কুচক্রী মহলের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য।

“সাপাহার উপজেলা আম আড়ৎ ব্যবসায়ী সমবায় সমিতি এই একটি সংগঠন সাপাহারে থাকুক। দ্বন্দ্বের কারণে নতুন কোন সংগঠনের আত্মপ্রকাশ যেন সাপাহারে না ঘটে আমরা উপজেলাবাসী এটি আহ্বান করছি।

বিবার্তা/নয়ন/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত