জামায়াত-শিবিরকে নিষিদ্ধের সিদ্ধান্তকে স্বাগত জানাল জাসদ

| আপডেট :  ৩০ জুলাই ২০২৪, ০৪:৪২  | প্রকাশিত :  ৩০ জুলাই ২০২৪, ০৪:৪২


জামায়াত-শিবিরকে নিষিদ্ধের সিদ্ধান্তকে স্বাগত জানাল জাসদ

বিবার্তা প্রতিবেদক


১৪ দলের সভায় চিহ্নিত সন্ত্রাসবাদী সংগঠন জামায়াত ও শিবিরকে নিষিদ্ধ করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

৩০ জুলাই, মঙ্গলবার জাসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটি থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ২৯ জুলাই সন্ধ্যায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কেন্দ্রীয় ১৪ দলের সভায় চিহ্নিত সন্ত্রাসবাদী সংগঠন জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরকে নিষিদ্ধ করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

জাসদ কেন্দ্রীয় কমিটি বলেছে, চিহ্নিত সন্ত্রাসবাদী সংগঠন জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরকে নিষিদ্ধ করার দাবি যখন উঠেছিল তখনই নিষিদ্ধ করা হলে ২০১৩, ২০১৪, ২০১৫ এর সন্ত্রাসবাদী ধ্বংসাত্মক সহিংসতার তাণ্ডব দেখার পর ২০২৪ সালে জুলাই মাসে সরকারি চাকরিতে কোটা আন্দোলনের মুখোশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবির এবং তাদের রাজনৈতিক পার্টনারদের সুপরিকল্পিত সুসংগঠিত সন্ত্রাসবাদী ধ্বংসাত্মক সহিংসতা, নাশকতা দেখতে হতো না।  

জাসদ কেন্দ্রীয় কমিটি ১৪ দলের সিদ্ধান্তের আলোকে সন্ত্রাসবাদী সংগঠন হিসেবে নিষিদ্ধ করে প্রশাসনিক সিদ্ধান্ত গ্রহণ করে অবিলম্বে প্রজ্ঞাপন জারি করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।  

একইসঙ্গে সন্ত্রাসবাদী জামাতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরের বিভিন্ন পর্যায়ে যুক্ত ব্যক্তিদেরও সন্ত্রাসবাদী হিসেবে চিহ্নিত করে তাদের তালিকাও প্রকাশ করার দাবি জানিয়েছে জাসদ।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত