১ আগস্ট থেকে স্বল্প দূরত্বে চলবে ট্রেন

| আপডেট :  ৩০ জুলাই ২০২৪, ০৫:২২  | প্রকাশিত :  ৩০ জুলাই ২০২৪, ০৫:২২


১ আগস্ট থেকে স্বল্প দূরত্বে চলবে ট্রেন

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার জেরে কারফিউ এবং বর্তমান পরিস্থিতিতে আগামী বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে স্বল্প দূরত্বে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

৩০ জুলাই, মঙ্গলবার দুপুরে রেল মন্ত্রণালয়ের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিমের সভাপতিত্বে বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে রেলপথ মন্ত্রী জিল্লুর হাকিম বলেন, আগামী ১ আগস্ট থেকে সীমিত পরিসরে ট্রেন চলবে। এক্ষেত্রে কারফিউ শিথিল থাকাকালীন ট্রেনগুলো চলাচল করবে। স্বল্প পরিসরে শুধু কমিউটার ও লোকাল ট্রেন চলবে। তব আন্তঃনগর ট্রেন চলাচলে আপাতত কোনো সিদ্ধান্ত হয়নি।

রেল মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা ইফতেখার আলম রাজন বলেন, বৃহস্পতিবার থেকে কারফিউ শিথিলের সময় স্বল্প দূরত্বে লোকাল, কমিউটার ট্রেনগুলো চলাচল করবে।

তিনি আরও বলেন, আন্তঃনগর ট্রেন চলাচলের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। কারফিউয়ের কারণে আন্তনগর সময়মতো চলাচল করতে পারবে না। তবে পরিস্থিতি ঠিক হলে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে।

এর আগে টানা সাত দিন ট্রেন চলাচল বন্ধ থাকার পর গত বৃহস্পতিবার ঢাকা থেকে স্বল্প দূরত্বে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েছিল রেলওয়ে। তবে যাত্রী নিরাপত্তার কথা চিন্তা করে তা আবারও বাতিল করা হয়। এ দিন ট্রেন চলাচলের খবরে স্টেশনে আসা যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত