খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্‌যাপন

| আপডেট :  ৩১ জুলাই ২০২৪, ০৩:৩৭  | প্রকাশিত :  ৩১ জুলাই ২০২৪, ০৩:৩৭


খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্‌যাপন

‌‌খাগড়াছড়ি প্রতিনিধি


খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্‌যাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৩১ জুলাই, বুধবার বেলা সাড়ে ১১টায় জেলা মৎস্য কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‍্যালিটি প্রধান সড়ক ঘুরে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট এর সামনে এসে বেলুন উড়িয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এতে খাগড়াছড়ি জেলা মৎস্য কর্মকর্তা ড. আরিফ হোসেন এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও মৎস্য বিভাগের আহ্বায়ক শতরূপা চাকমার সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

বিশেষ অতিথির ছিলেন খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর, সদর উপজেলা চেয়ারম্যান মো. দিদারুল আলম দিদার, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, ক্যজরী মারমা।

এছাড়া এতে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান, মৎস্য চাষি, উদ্যোক্তাসহ বিভিন্ন গণ্যমান্যরা।

‘ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ স্লোগানে আয়োজিত সভায় বক্তারা বলেন, মৎস্য চাষের মধ্য দিয়ে এদেশকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করে গড়ে তোলা সম্ভব বলে উল্লেখ করে বলেন, মাছ চাষি ও উদ্যোক্তাদের অবদানে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন বলেই এদেশ এগিয়ে যাচ্ছে। এসময় মৎস্য চাষি, উদ্যোক্তাসহ সকলকে মাছের উৎপাদন বৃদ্ধিতে বিশেষ অবদানের রাখতে চাষীরা সহায়তার আহ্বান জানান।

প্রধান অতিথি বলেন, সময়ের সাথে মৎস্য উৎপাদন বৃদ্ধি পাচ্ছি। সরকারের নানামুখী উদ্যোগে দেশ এগিয়ে যাচ্ছে। তাই প্রতিটি ক্ষেত্রে সহায়তা ও আন্তরিকতার সাথে কাজ করলে এদেশ এগিয়ে যাবে বলে মন্তব্য করে তিনি সকলের সহায়তা কামনা করেন।

এই সময় নানা ক্যাটাগরিতে মৎস্য চাষি,উদ্যোক্তাদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

বিবার্তা/আল-মামুন/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত