‘বিএনপি-জামায়াত দেশকে মৌলবাদী ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে তৎপর’

| আপডেট :  ৩১ জুলাই ২০২৪, ০৫:৩৮  | প্রকাশিত :  ৩১ জুলাই ২০২৪, ০৫:৩৮


‘বিএনপি-জামায়াত দেশকে মৌলবাদী ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে তৎপর’

বিবার্তা প্রতিবেদক


কোটাবিরোধী আন্দোলনের সময় সাধারণ শিক্ষার্থীদের ওপর ভর করে বিএনপি-জামায়াত দেশকে একটি মৌলবাদী ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে তৎপর বলে অভিযোগ করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) সম্পাদক শাহ মঞ্জুরুল হক।

৩১ জুলাই, বুধবার সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। শহীদ সফিউর রহমান মিলনায়তনে ‘বিএনপি-জামায়াত-শিবির কর্তৃক স্বাধীনতা ও দেশবিরোধী চক্রান্তের প্রতিবাদ’ নামে সুপ্রিম কোর্ট আইজীবী সমিতি (সুপ্রিম কোর্ট বার) কার্যনির্বাহী কমিটিতে নির্বাচিত ১০ জনের উপস্থিতিতে সংবাদ সম্মেলন করেন সুপ্রিম কোর্ট আইজীবী সমিতি।

মঞ্জুরুল হক বলেন, কোটা আন্দোলনের সময় সাধারণ ছাত্রদের ওপর ভর করে বিএনপি-জামায়াত-শিবির সারা দেশে ধ্বংসযজ্ঞ চালায় এবং রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস করে। বর্তমানে দেশবিরোধী ষড়যন্ত্রকারী বিএনপি-জামায়াত দেশ ও জনগণের জানমালের ক্ষতি করে বাংলাদেশকে একটি মৌলবাদী ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে তৎপর।

প্রধানমন্ত্রীর প্রশংসা করে সম্পাদক শাহ মঞ্জুরুল হক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিকভাবে একটি সমৃদ্ধ রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে। কোটা আন্দোলনকে কেন্দ্র করে এ অনাকাঙ্ক্ষিত ঘটনায় আহত ও নিহতদের পরিবারের পাশে সরকার আন্তরিকভাবে দাঁড়িয়েছেন এবং ছাত্রদের সব দাবি মেনে নিয়েছেন। ভবিষ্যতে বাংলাদেশ যেন এমন পরিস্থিতির সম্মুখিন না হয়, সে জন্য সরকার ও বাংলাদেশের জনগণ ঐক্যবদ্ধ।

শাহ মঞ্জুরুল হক বলেন, সুপ্রিম কোর্ট বার বাংলাদেশের জনগণের সাথে ঐক্যবদ্ধভাবে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, রাষ্ট্রীয় সম্পদ, আইনশৃঙ্খলা ও জনজীবন রক্ষায় বদ্ধ পরিকর। তাই সুপ্রিম কোর্ট বার স্বাধীনতাবিরোধী চক্রের দেশবিরোধী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

সংবাদ সম্মেলনে শাহ মঞ্জুরুল হক বলেন, ৩০ জুলাই বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যকরী কমিটির এক জরুরি সভায় স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত-শিবিরের দেশবিরোধী চক্রান্তের প্রতিবাদে সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি রমজান আলী শিকদার, সহসভাপতি দেওয়ান মো. আবু ওবাইদ হোসেন সেতু, কোষাধ্যক্ষ মোহাম্মদ নুরুল হুদা আনছারী, সিনিয়র সহসম্পাদক মো হুমায়ুন কবির, সহ সম্পাদক মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব প্রমুখ।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত