অত সহজে রাজনীতি থেকে বিদায় নেবে না জামায়াত: মেনন

| আপডেট :  ০১ আগস্ট ২০২৪, ০৮:৪২  | প্রকাশিত :  ০১ আগস্ট ২০২৪, ০৮:৪২


অত সহজে রাজনীতি থেকে বিদায় নেবে না জামায়াত: মেনন

বিবার্তা প্রতিবেদক


রাজনীতি থেকে জামায়াত অত সহজে বিদায় নেবে না বলে মন্তব্য করে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও ১৪ দলের অন্যতম নেতা রাশেদ খান মেনন বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার পরে তারা তো ব্যান ছিল। জিয়াউর রহমানের কাঁধে ভর করে পুনরুজ্জীবিত হয়েছে।

১ আগস্ট, বৃহস্পতিবার সরকারের নির্বাহী আদেশে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও দলটির ছাত্র সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির নিষিদ্ধ করার পর এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা ৯০ এর অভ্যুত্থান থেকে জামায়াত ইসলামীকে নিষিদ্ধের কথা বলে আসছি। আরও আগেই তাদের নিষিদ্ধ করার দরকার ছিল। তাহলে আজকের এ পরিস্থিতি তৈরি হতো না। সারাদেশ থেকে লোকজন নিয়ে এসে ছাত্র আন্দোলনের মাথার ওপর বসে এগুলো করতে পারতো না তারা। ২০১৩ সালে মানবতাবিরোধী অপরাধের বিচারকে কেন্দ্র করে যে তাণ্ডব চালিয়েছিল সেগুলোও করতে পারতো না।

মেনন বলেন, সাধারণ শিক্ষার্থীরা বলেছেন তারা কোন রাজনৈতিক দলের পক্ষ হয়ে কাজ করছেন না। কিন্তু ঘটনাগুলো প্রমাণ করছে শিবিরের ক্যাডাররা সারাদেশ থেকে সংঘটিত হয়ে ঢাকায় এসেছিল।

অন্য রাজনৈতিক দলের ব্যানারে জামায়াতে ইসলামী রাজনীতি করার সম্ভাবনা আছে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন , সেটা তাদের বিষয়। সরকারি যে আইন আছে সেই আইনে যদি তারা করতে চায় করতে পারবে না কেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত