ঢাকা-৪ এর শিক্ষক ও ম্যানেজিং কমিটির সাথে এড. সানজিদা খানমের মতবিনিময় সভা

| আপডেট :  ০২ আগস্ট ২০২৪, ১১:১২  | প্রকাশিত :  ০২ আগস্ট ২০২৪, ১১:১২


ঢাকা-৪ এর শিক্ষক ও ম্যানেজিং কমিটির সাথে এড. সানজিদা খানমের মতবিনিময় সভা

রাজনীতি

বিবার্তা প্রতিবেদক


সন্ত্রাসীরা কোমলমতি শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করে যেন কোন নাশকতা না করতে পারে সে জন্য ঢাকা-৪ নির্বাচনি এলাকার সকল স্কুল-কলেজের প্রধান ও ম্যানেজিং কমিটির সভাপতিদের সাথে মতবিনিময় সভা করেছেন জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এডভোকেট সানজিদা খানম এমপি।

২ আগস্ট, শুক্রবার সকালে এডভোকেট সানজিদা খানম এমপি এর জুরাইনস্থ নিজ কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় হুইপ বলেন, দেশের এই ক্রান্তিকালে আপনারা ঢাকা-৪ নির্বাচনি এলাকার প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আপনারা দায়িত্বশীল ছিলেন বলেই ঢাকা-৪ এর স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিএনপি-জামাতের ঢাল হিসেবে ব্যবহৃত হয়নি। আমাদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোনো শিক্ষার্থী বিএনপি-জামাতের নাশকতার ঢাল হয়নি। তারা বিএনপি-জামাতের নাশকতা প্রত্যাখ্যান করেছে। যার কারণে আমাদের এখানে কোনো ক্ষয়ক্ষতি হয়নি, কোনো শিক্ষার্থী আহত হয়নি।

শিক্ষক ও ম্যানেজিং কমিটির এমন বলিষ্ঠ ভূমিকার প্রশংসা করে ধন্যবাদ জানান এডভোকেট সানজিদা খানম।

শিক্ষার্থীদের আন্দোলন সুশৃঙ্খল ছিল, শান্তিপূর্ণ ছিল এবং পুলিশ তাদের সাহায্য করেছিল উল্লেখ করে হুইপ বলেন, তারা যেদিন বঙ্গভবনে স্মারকলিপি দিতে আসে তখন পুলিশ শৃঙ্খলা বজায় রেখে তাদের স্মারকলিপি দেওয়ার ক্ষেত্রে সাহায্য করেছে। অথচ এই আন্দোলনে সন্ত্রাসীরা ঢুকে পুলিশ সদস্যদের পিটিয়ে, বাঁশ দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করেছে। শুধু হত্যা করেই ক্ষান্ত হয়নি, হত্যার পর লাশ ফুটওভার ব্রিজে ঝুলিয়ে রেখেছে।

তিনি বলেন, এই স্বাধীনতাবিরোধী অপশক্তি গত ১৫ বছর ধরেই সরকার পতনের চেষ্টা করছে। তারা এই আন্দোলনটাকে তাদের জন্য সুবর্ণ সুযোগ মনে করল। যার কারণে জামাত-শিবিরের সন্ত্রাসীরা আন্দোলনকে সরকার পতনের হাতিয়ার বানাতে নাশকতা করছে। তারা শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে সহিংস আন্দোলনে নিয়ে গেল, প্রাণহানি ঘটাল, পাশাপাশি বাংলাদেশের সব আইকনিক স্থাপনা- রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করল। মেট্রোরেলে আগুন দিয়ে বুঝিয়ে দিয়েছে যে, তারা মেট্রোরেল চায় না, সেতু ভবনে আগুন দিয়ে বুঝিয়ে দিয়েছে তারা পদ্মা সেতু চায়নি।

তিনি আরো বলেন, তাদের উদ্দেশ্য ছিল স্কুলের বাচ্চাদের ঢাল হিসেবে ব্যবহার করে গণভবন দখল করা। কিন্তু বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সুকৌশল ও দূরদর্শিতার কারণে তারা ব্যর্থ হয়েছে।    

শিক্ষকদের উদ্দেশ্যে এডভোকেট সানজিদা খানম বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান হিসেবে জাতির জন্য আপনাদের অনেক দায়িত্ব। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে পুঁজি করে বিএনপি-জামাত যে সুযোগ নেওয়ার চেষ্টা করছে, সেই ফাঁদে যেন কোমলমতি শিক্ষার্থীরা পা না দেয় সে ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে।  

বিবার্তা/মোবারক/এইচআর/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত