খানসামায় বিক্ষোভ ও সড়ক অবরোধ

| আপডেট :  ০৪ আগস্ট ২০২৪, ০৪:৩২  | প্রকাশিত :  ০৪ আগস্ট ২০২৪, ০৪:৩২


খানসামায় বিক্ষোভ ও সড়ক অবরোধ

সারাদেশ

খানসামা, দিনাজপুর প্রতিনিধি


কোটা বিরোধী আন্দোলনের বিক্ষোভকারী দিনাজপুরের খানসামা উপজেলার সড়ক অবরোধ করে অসহযোগ কর্মসূচি পালন করেছে।

রবিবার (৪ আগস্ট) সকাল থেকে পাকেরহাট শাপলা চত্বরে জড়ো হতে শুরু করেন আন্দোলনকারীরা। এদিন সকাল ১১ টায় বিক্ষোভ মিছিল পাকেরহাট শাপলা চত্বর থেকে বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শাপলা চত্বরে অবস্থান নিয়ে এক দফা দাবি সরকারের পদত্যাগের দাবিতে বক্তারা বক্তব্য প্রদান করেন।

এসময় বন্ধ ছিলো যান চলাচল ও দোকানপাট৷ ভিন্ন পথ ঘুরে চলাচল করতে দেখা গেছে গাড়িগুলোকে। পরবর্তীতে দুপুরের দিকে আবারো পাকেরহাটের প্রধান সড়কে মিছিল করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনকারীরা।  

এদিন আন্দোলনে বিএনপি, যুবদল, ছাত্রদল, বাসদসহ বিভিন্ন রাজনৈতিক দলের উপজেলা পর্যায়ের নেতাদের সরব উপস্থিতি দেখা গেছে। সকালে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ছাত্রলীগের কিছু সংখ্যক নেতা-কর্মী ঘণ্টাখানেক অবস্থান করে কার্যালয় ত্যাগ করেন।

এদিকে সকাল থেকেই পোশাকধারী ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত খানসামা উপজেলায় কোন সংঘর্ষ বা কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এবিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে থানা পুলিশ সর্বদা সজাগ আছে। সেই সাথে কোনো ধরনের বিশৃঙ্খলার চেষ্টা করলে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি।

বিবার্তা/জামান/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত