শেখ হাসিনা এখনো দিল্লিতে: জয়শঙ্কর

| আপডেট :  ০৬ আগস্ট ২০২৪, ০২:৪২  | প্রকাশিত :  ০৬ আগস্ট ২০২৪, ০২:৪২


শেখ হাসিনা এখনো দিল্লিতে: জয়শঙ্কর

জাতীয়

আন্তর্জাতিক ডেস্ক


ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর জানিয়েছেন, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনো দিল্লিতে রয়েছেন। ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে ভাবার জন্য তাকে খানিকটা সময় দেয়া হয়েছে।

মঙ্গলবার (৬ আগস্ট) দিল্লিতে সর্বদলীয় বৈঠকে তিনি এ কথা জানান।

বাংলাদেশ পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য এদিন সকালে সব দলের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন জয়শঙ্কর। সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, সংসদ বিষয়কমন্ত্রী কিরেন রিজেজুরাও।
ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে,, বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিকদের পরিস্থিতি নিয়েও ওই বৈঠকে আলোচনা হয়েছে। কেন্দ্র জানিয়েছে, বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ রেখেছে নয়াদিল্লি। পরিস্থিতি কোন দিকে গড়ায়, তা দেখা হচ্ছে।

বাংলাদেশ নিয়ে ভারতের অবস্থান কী, তারা কী কী পদক্ষেপ নিচ্ছে- সর্বদলীয় বৈঠকে উপস্থিত নেতাদের সেসব বিষয়ে অবহিত করেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, আপাতত দিল্লিতে রয়েছেন শেখ হাসিনা। তাকে কিছু দিন সময় দিচ্ছে ভারত। তার ভবিষ্যৎ পরিকল্পনা কী, তা তিনি ভারত সরকারকে জানাবেন। শেখ হাসিনার পরিকল্পনা জানার পর পরবর্তী সিদ্ধান্ত নেবে নয়াদিল্লি।

জয়শঙ্কর জানিয়েছেন, বাংলাদেশে অবস্থানরত প্রবাসী ভারতীয়দের দিকেও নজর রেখেছে কেন্দ্রীয় সরকার। তবে এখনই জরুরি ভিত্তিতে তাদের বাংলাদেশ থেকে ফিরিয়ে আনা হচ্ছে না।

তিনি বলেছেন, বাংলাদেশের পরিস্থিতির দিকে আমরা নজর রাখছি। সময়মতো ভারত সরকার সঠিক পদক্ষেপ নেবে।

বিবার্তা/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত