ইউএস ওপেন থেকে সরে দাঁড়ালেন নাদাল

| আপডেট :  ০৮ আগস্ট ২০২৪, ০৪:০২  | প্রকাশিত :  ০৮ আগস্ট ২০২৪, ০৪:০২


ইউএস ওপেন থেকে সরে দাঁড়ালেন নাদাল

খেলা

স্পোর্টস ডেস্ক


প্যারিস অলিম্পিক থেকে বিদায়ের পর ইঙ্গিতটা আগেই দিয়ে রেখেছিলেন রাফায়েল নাদাল। এবার আনুষ্ঠানিকভাবে জানালেন, ইউএস ওপেনে অংশ নিচ্ছেন না ২২টি গ্র্যান্ড স্লাম জয়ী। তবে ইউএস ওপেন না খেললেও আগামী মাসে অনুষ্ঠিত হবে যাওয়া বার্লিনের লেভার কাপে খেলবেন ৩৮ বছর বয়সি এই টেনিস তারকা।

অলিম্পিকে ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের ব্যাপারে একটা ইঙ্গিতও দিয়েছিলেন। কিন্তু ৩৮ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড এখনই সেসব ভাবছেন না। আগামী মাসে লেভার কাপে বার্লিনে অংশ নেওয়ার কথা বলেছেন তিনি। প্ল্যাটফর্ম এক্সে নাদাল বলেছেন, ‘আমার মনে হয় না ইউএস ওপেনে এবার শতভাগ দিতে পারবো।’

তিনি আরও বলেছেন, ‘আপনাদের সবাইকে জানাতে চাই, এই বছরে অনুষ্ঠেয় ইউএস ওপেনে অংশ নিচ্ছি না। যেখানে আমার বিস্ময়কর সব স্মৃতি। আমি নিঃসন্দেহে আর্থার অ্যাশের ওই রোমাঞ্চকর আর বিশেষ রাতগুলো মিস করবো।’

প্যারিস অলিম্পিকে অংশ নিয়ে প্রত্যাশা পূরণ করতে পারেননি নাদাল। ২০০৮ সালে সোনা জেতা এই তারকা দ্বিতীয় রাউন্ডে নোভাক জোকোভিচের কাছে হেরে বিদায় নিয়েছেন। দ্বৈত ইভেন্টেও কার্লোস আলকারেজকে নিয়ে কোয়ার্টার ফাইনালে বিদায় নিয়েছেন তিনি।

২০২৩ সাল থেকেই ফিটনেসজনিত কারণে অনিয়মিত নাদাল। গত বছর ফ্রেঞ্চ ওপেন, উইম্বলডন এবং ইউএস ওপেনের কোনোটিতেই খেলেননি তিনি। এ বছর অংশ নিয়েছেন শুধু ফ্রেঞ্চ ওপেনে। তাতেও প্রথম রাউন্ডেই বিদায় নেন তিনি। এরপর সম্প্রতি প্যারিস অলিম্পিকে একক ও দ্বৈত ইভেন্ট অংশ নেন নাদাল। তবে অলিম্পিক থেকে খালি হাতেই ফিরতে হয়ে এই স্প্যানিশ তারকাকে।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত