নতুন ট্রাভেল পাস পেলেন সালাহউদ্দিন, দেশে ফিরবেন যেকোনো সময়

| আপডেট :  ০৯ আগস্ট ২০২৪, ০২:২৭  | প্রকাশিত :  ০৯ আগস্ট ২০২৪, ০২:২৭


নতুন ট্রাভেল পাস পেলেন সালাহউদ্দিন, দেশে ফিরবেন যেকোনো সময়

রাজনীতি

বিবার্তা প্রতিবেদক


বাংলাদেশে ফেরার জন্য পুনরায় ট্রাভেল পাস পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ। ভারতের কলকাতায় অবস্থানরত বিএনপির এ নেতা মঙ্গলবার (৬ আগস্ট) ট্রাভেল পাস পেয়েছেন।

জানা গেছে, ৯ বছর ধরে ভারতে অবস্থানের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ শিগগিরই দেশে ফিরছেন। এর আগে গত বছরের জুনে তাঁকে তিন মাসের মধ্যে দেশে ফেরার শর্তে ট্রাভেল পাস দেওয়া হয়েছিল। তবে নানা আইনি জটিলতায় তিনি সেসময় দেশে ফিরতে পারেননি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ জানান, গুয়াহাটিতে বাংলাদেশের সহকারী হাইকমিশনারের অফিস থেকে ট্রাভেল পাসের বিষয়টি জানানো হয়েছে। আজকালের মধ্যে তাঁর দেশে ফেরার পরিকল্পনা রয়েছে।

২০১৫ সালের ১০ মার্চ রাজধানীর উত্তরা থেকে সালাহউদ্দিন নিখোঁজ হন। ৬২ দিন পর ওই বছরের ১১ মে ভারতের মেঘালয়ের শিলংয়ে স্থানীয় পুলিশ তাঁকে উদ্ধার করে। ভারতের পুলিশের পক্ষ থেকে তখন বলা হয়েছিল, সালাহউদ্দিন শিলংয়ে উদ্ভ্রান্তের মতো ঘোরাঘুরি করার সময় লোকজনের ফোন পেয়ে তাঁকে আটক করা হয়।

১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় এলে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সহকারী একান্ত সচিব ছিলেন সালাহউদ্দিন আহমেদ। পরে সরকারি চাকরি ছেড়ে বিএনপিতে যোগ দেন তিনি। ১৯৯৬ ও ২০০১ সালে তিনি কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। মেঘালয়ে গ্রেফতারের সময় তিনি বিএনপির যুগ্ম মহাসচিব ছিলেন। ভারতের কারাগারে থাকা অবস্থায় বিএনপি তাকে স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত করে।

 বিবার্তা/সোহেল/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত