স্বাস্থ্য অধিদফতরের ‘অবৈধ’ পদায়ন বাতিলের সিদ্ধান্ত স্থগিত

| আপডেট :  ১২ আগস্ট ২০২৪, ০৯:০২  | প্রকাশিত :  ১২ আগস্ট ২০২৪, ০৯:০২


স্বাস্থ্য অধিদফতরের ‘অবৈধ’ পদায়ন বাতিলের সিদ্ধান্ত স্থগিত

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


স্বাস্থ্য অধিদফতরে এডহক, এনক্যাডার, নন-ক্যাডার ও প্রকল্পে নিয়োগ পাওয়া চিকিৎসক কর্মকর্তাদের পদায়ন বাতিলের আদেশ স্থগিত হয়েছে।

১২ আগস্ট, সোমবার স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘অত্র দফতরের স্মারক নং- ডিজিএইচএস/ পার-২/ বিবিধ-২০২৪/৬৪৭৭, তারিখঃ ১১-০৮-২০২৪ ইং জারীকৃত প্রজ্ঞাপনটি স্থগিত করা হলো এবং পরবর্তী নির্দেশনার জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই স্থগিতাদেশ স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের অনুমোদনে জারি করা হয়েছে।

এর আগে রবিবার এক প্রজ্ঞাপনে বলা হয়, ডেপুটি সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সিনিয়র সাইন্টিফিক অফিসার, জুনিয়র লেকচারার, আবাসিক সার্জন, আবাসিক মেডিকেল অফিসার (৬ষ্ঠ গ্রেড), আবাসিক চিকিৎসক, সিনিয়র স্টোর অফিসার, কিউরেটর, সিনিয়র ক্লিনিক্যাল প্যাথলজিস্ট, প্রিন্সিপাল মেডিকেল ফিজিসিস্ট, সিনিয়র লেকচারার ফিজিওথেরাপি, সুপারিন্টেন্ডেন্ট (৬ষ্ঠ গ্রেড) ও সহকারী পরিচালক (৬ষ্ঠ গ্রেড) তথা স্বাস্থ্য বিভাগের সিনিয়র স্কেল ক্যাডার পদে ক্যাডার কর্মকর্তাবৃন্দকে বিধিমোতাবেক পদোন্নতির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এসব পদে ভারপ্রাপ্ত বা চলতি দায়িত্ব হিসেবে পদায়িত অ্যাডহক ও প্রকল্পভুক্ত (পরবর্তীতে এনক্যাডারকৃত) চিকিৎসক কর্মকর্তাদের বদলি করে জেষ্ঠ্যতার ভিত্তিতে ৬ষ্ঠ গ্রেডে পদোন্নতি প্রাপ্ত ক্যাডার কর্মকর্তা পদায়নের মাধ্যমে উক্ত পদগুলো পূরণ করা হবে। এমতাবস্থায়, বিভিন্ন স্মারকে অ্যাডহক, এনক্যাডার, নন ক্যাডার ও প্রকল্পে নিয়োগকৃত চিকিৎসক কর্মকর্তাগণকে ওপরে উল্লিখিত পদসমূহে বিভিন্ন সময়ে জারিকৃত পদায়ন আদেশ বাতিল করে পরবর্তী পদায়নের জন্য স্বাস্থ্য অধিদফতরে ন্যস্ত করা হলো। শিগগিরই এই আদেশ কার্যকর হবে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত