ধানমন্ডি শ্রদ্ধা জানাতে আসা ব্যক্তিদের দড়ি দিয়ে বাঁধলো আন্দোলনকারীরা

| আপডেট :  ১৫ আগস্ট ২০২৪, ১২:১২  | প্রকাশিত :  ১৫ আগস্ট ২০২৪, ১২:১২


ধানমন্ডি শ্রদ্ধা জানাতে আসা ব্যক্তিদের দড়ি দিয়ে বাঁধলো আন্দোলনকারীরা

রাজনীতি

বিবার্তা প্রতিবেদক


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২ নম্বরে এসেছেন এমন সন্দেহে বেলা ১১টা পর্যন্ত ৫০ জনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার জন্য আটকে রেখেছে আন্দোলনকারীরা। তাদের অনেকের হাত দঁড়ি দিয়ে বেধে রাখা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১১ টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আব্দুর রাজ্জাক এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আমরা চেক করে যাদের কাছে ফুল, ব্যানার ফেস্টুন ও অস্ত্র পেয়েছি তাদেরকে আটক করেছি। এর মধ্যে অনেককে ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। বাকিদের নিউ মডেল স্কুলে রাখা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী আসলে তাদেরও হস্তান্তর করা হবে।

সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত সরেজমিন ঘুরে দেখা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকশ’ মানুষ ধানমন্ডি ৩২ নম্বর এলাকায় অবস্থান নিয়েছেন।

ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে আসা ব্যক্তিদের পরিচয়পত্র, ব্যাগ ও মোবাইল চেক করে দেখছিলেন তারা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মী কি-না। যাদের ব্যাপারে সন্দেহ হয়েছে তাদেরকে আটক করে দড়ি দিয়ে বেধে রাখা হয়েছে। এর মধ্যে অনেককেই মারধরও করেছেন আন্দোলনকারীরা। মারধরের ছবি তুলতে গেলে সাংবাদিকদের দিকেও তেড়ে আসেন তারা। এ সময়ে আওয়ামী লীগ বা অঙ্গ সহযোগী সংগঠনের উল্লেখযোগ্য কাউকে দেখা যায়নি।

এর আগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরের সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে বিচ্ছিন্নভাবে সকাল ৭টার আগ থেকে আসা শুরু করেন। তবে আন্দোলনকারীদের বাধার মুখে তারা কেউ ভেতরে যেতে পারেননি।

ধানমন্ডি ৩২ নম্বর এলাকায় পুলিশ ও সেনাবাহিনী সদস্যদের কয়েকবার টহল দিতে দেখা গেলেও কোনো সদস্যকে অবস্থান নিতে দেখা যায়নি। বেলা সাড়ে দশটার দিকে ৩০-৪০ জন পুলিশের একটি টিম ধানমন্ডি ৩২ নম্বর সড়কের পাশে অবস্থান নিতে দেখা যায়। এদিকে আন্দোলনকারীরা প্রায় সকলেই লাঠিসোঁটা নিয়ে অবস্থান নিয়েছেন।

বিবার্তা/সোহেল/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত