মাটি ধসে রাঙামাটি-বান্দরবান সড়কে যান চলাচল বন্ধ

| আপডেট :  ১৮ আগস্ট ২০২৪, ০২:০৩  | প্রকাশিত :  ১৮ আগস্ট ২০২৪, ০২:০৩


মাটি ধসে রাঙামাটি-বান্দরবান সড়কে যান চলাচল বন্ধ

চট্টগ্রাম

রাঙামাটি প্রতিনিধি


ভারি বর্ষণে রাঙামাটির কাপ্তাই উপজেলার বড়ইছড়ি-ঘাগড়া সড়কের কুকিমারা এলাকায় রাস্তার মাটি ধসে গেছে। এতে রাঙামাটি জেলার সঙ্গে বান্দরবানের যাতায়াত বন্ধ হয়ে পড়েছে।

১৮ আগস্ট, রবিবার সকাল থেকে সড়কটি সংস্কারের কাজ শুরু করেছে রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগ।

এর আগে শনিবার (১৭ আগস্ট) বিকেল থেকে রাঙামাটি জেলার সঙ্গে বান্দরবানের যাতায়াত বন্ধ হয়ে পড়ে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা জানান, রবিবার সকাল থেকে মাটি ভরাট করে রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে। বিকেলের মধ্যেই যান চলাচল শুরুর চেষ্টা চলছে।

বড়ইছড়ি-রাঙামাটি বাস মালিক সমিতির লাইনম্যান মোজ্জামেল হক বাহাদুর বলেন, এতদিন ঝুঁকিপূর্ণভাবে এ সড়কটি দিয়ে যান চলাচল করেছে। কিন্তু গত কয়েকদিনের অতি বৃষ্টিতে কুকিমারা এলাকায় সড়কটি ধসে যান চলাচল বন্ধ হয়ে যায়।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন জানান, মাটি ধসে যাওয়ায় আপাতত বড়ইছড়ি-ঘাগড়া সড়কে যান চলাচল বন্ধ আছে। ইতোমধ্যে সড়কটির কাজ শুরু করার বিষয়ে রাঙামাটি সড়ক ও জনপদ অধিদপ্তরের সঙ্গে যোগাযোগ হয়েছে। সড়ক মেরামত শেষ হলে আবারও যান চলাচল স্বাভাবিক হবে।

প্রসঙ্গত, কাপ্তাইয়ের বড়ইছড়ি-ঘাগড়া প্রায় ২০ কিলোমিটারের সড়কটি দিয়ে প্রতিদিন শতাধিক যানবাহন রাঙামাটি জেলায় যাতায়াত করে। এছাড়া রাঙামাটি জেলার সঙ্গে বান্দরবানের যাতায়াত করা অন্যতম প্রধান সড়ক এটি। এর ফলে সড়কটির ভাঙা অংশ মেরামত না হওয়া পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত