রাশিয়ার আরেকটি সেতু ধ্বংসের দাবি ইউক্রেনের

| আপডেট :  ১৯ আগস্ট ২০২৪, ০৯:৪৮  | প্রকাশিত :  ১৯ আগস্ট ২০২৪, ০৯:৪৮


রাশিয়ার আরেকটি সেতু ধ্বংসের দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


রাশিয়ার কুরস্ক অঞ্চলের সেম নদীর ওপর নির্মিত আরও একটি সেতু ধ্বংসের দাবি করেছে ইউক্রেন। এর আগে একই অঞ্চলে আরেকটি সেতু উড়িয়ে দিয়েছিল তারা।

১৮ আগস্ট, রবিবার ইউক্রেনীয় কর্মকর্তারা এই দাবি করেন।

রবিবার সকালে টেলিগ্রামে একটি পোস্টে ইউক্রেনের বিমানবাহিনী কমান্ডার মাইকোলা ওলেশচুক ধ্বংস হওয়া দ্বিতীয় সেতুর ভিডিও প্রকাশ করেন লিখেছেন, আরও একটি সেতু ধ্বংস!

মাইকোলা ওলেশচুক আরও লিখেছেন, ইউক্রেনীয় বিমানবাহিনী শত্রুর (রাশিয়া) লজিস্টিক্যাল সুবিধা ধ্বংস করে তাদের আক্রমণ ক্ষমতাকে দুর্বল করে তুলছে। যা যুদ্ধে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলছে।

এর আগে গত শুক্রবার গ্লুশকভস্কি জেলার একটি সেতুও ধ্বংস করা হয়। যা সেম নদীর ওপর ছিল। কুরস্কের ভারপ্রাপ্ত গভর্নর আলেক্সেই স্মিরনভ টেলিগ্রামে শুক্রবারের হামলার বিষয়টি নিশ্চিত করেন, তবে বিস্তারিত তথ্য জানাননি।

গত ৬ আগস্ট থেকে রাশিয়ার ভেতরে কুরস্ক অঞ্চলে হামলা শুরু করে ইউক্রেন। হামলার পর এলাকা ছেড়ে পালাচ্ছেন লোকজন। তারা বলছেন, ইউক্রেনীয় হামলার মুখে রুশ সেনারা তাদের রক্ষা করতে পারবে না।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের অভিযোগ, সেতু ধ্বংস করতে পশ্চিমা ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে ইউক্রেনীয় বাহিনী। রুশ পররাষ্ট্র দফতরের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, প্রথমবারের মতো কুরস্কে পশ্চিমা রকেট লঞ্চার ব্যবহার করা হয়েছে। সম্ভবত এটি যুক্তরাষ্ট্রের তৈরি হিমার্স।

রাশিয়ার অভিযোগ, ইউক্রেন কুরস্কের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র দখল করতে চায়। এ ক্ষেত্রে তাদের পশ্চিমারা সমর্থন দিচ্ছে; কিন্তু এ ধরনের হামলা করে যুদ্ধের গতি–প্রকৃতি বদলানো যাবে না।

যুক্তরাষ্ট্র বলেছে, ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা শুরু করা রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে এ যুদ্ধে তারা জিততে দেবে না। রুশ বাহিনী কুরস্ক অঞ্চলে পাল্টা হামলা চালাতে ব্যর্থ হয়েছে।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত