সায়েদাবাদে অটোরিকশা চালকদের বিক্ষোভ

| আপডেট :  ২০ আগস্ট ২০২৪, ১২:১৩  | প্রকাশিত :  ২০ আগস্ট ২০২৪, ১২:১৩


সায়েদাবাদে অটোরিকশা চালকদের বিক্ষোভ

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


সিএনজিচালিত অটোরিকশার দৈনিক জমা কমানোর দাবিতে রাজধানীর সায়েদাবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন চালকেরা।

২০ আগস্ট, মঙ্গলবার সকাল ৯টার পর থেকে অটোরিকশা চালকরা সায়েদাবাদের জনপথ মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। তাদের বিক্ষোভের কারণে যাত্রাবাড়ী থেকে গুলিস্তানগামী এবং যাত্রাবাড়ীমুখী সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

আন্দোলনকারীরা বলছেন, দৈনিক এক হাজার ২৫০ টাকা জমা দিতে হয় চালকদের। কিন্তু সরকার নির্ধারিত দৈনিক জমা ৯০০ টাকা। মালিকরা ৩৫০ টাকা বেশি নেন। তাদের দাবি, সরকার নির্ধারিত টাকা জমা নেবেন মালিকরা।

তারা আরও জানিয়েছেন, অনেক সময় মালিকেরা একদিনে দুইজনের কাছেও গাড়ি দিয়ে জমা আদায় করে থাকেন। একজন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চালান তার কাছ থেকে নেন ৯০০ টাকা। রাতে সিএনজি অটোরিকশা ভাড়া দেন আরেকজনের কাছে। তার কাছ থেকে নেন সাড়ে ৭০০ টাকা।

তাদের অভিযোগ, এভাবে মালিকেরা চালকদের শোষণ করছেন। অটোরিকশার জ্বালানি (গ্যাস) খরচ চালকদের দিতে হয়, তারওপর এত বেশি জমা দেওয়ায় তাদের আর কিছুই থাকে না, তাদের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে।

আব্দুল মালেক নামের এক চালক জানান, সরকার জমার টাকার পরিমাণ নির্ধারধ করে দিয়েছে। সরকারের নির্ধারিত টাকার চেয়ে মালিক কেন বেশি টাকা নেবে? এটা তো অন্যায়। আমরা চাই, মালিকপক্ষ আমাদের দাবি মেনে নেবে। সেজন্য আমরা আন্দোলনে নেমেছি।

আরেক চালক ইদ্রিস বলেন, রাস্তায় প্রায় প্রতিদিনই দেখা যায় ঘণ্টার পর ঘণ্টা যানজট। এমনও দিন যায় মালিকের জমার টাকা আর নিজেদের খরচের টাকার বেশি ওঠে না। আমাদের দাবি, মালিকরা সরকার যে ফি নির্ধারণ করেছে সেটাই জমা নেবে। আমরা আর বেশি টাকা দিতে পারব না। আমাদের দাবি না মানা হলে আন্দোলন চলবে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত