আশুগঞ্জে সাবেক এমপিসহ ১৩৫ জন আ.লীগ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

| আপডেট :  ২০ আগস্ট ২০২৪, ১১:০৩  | প্রকাশিত :  ২০ আগস্ট ২০২৪, ১১:০৩


আশুগঞ্জে সাবেক এমপিসহ ১৩৫ জন আ.লীগ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

সারাদেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সাবেক এমপি মঈন উদ্দিন মঈনসহ আওয়ামী লীগের ১৩৫ জন নেতাকর্মীকে আসামি করে আশুগঞ্জ থানায় দুটি পৃথক মামলা রুজু করা হয়েছে।

২০ আগস্ট, মঙ্গলবার উপজেলার আড়াইসীধা গ্রামের নাসির মিয়ার ছেলে মো. রমজান মিয়া ও মইশার গ্রামের মফিজ মিয়ার ছেলে হাসান মিয়া বাদী হয়ে এসব মামলা দায়ের করেন।

মামলায় সাবেক এমপি ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মো. সফিউল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক আবু নাসের, ৫ জন ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগের উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন শাখার নেতৃবৃন্দকে আসামি করা হয়েছে।

পৃথক দুটি মামলার অভিযোগে বলা হয়, গত ৪ আগস্ট (রবিবার) ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোল চত্বর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ মিছিলে অভিযুক্তরা সংঘবদ্ধভাবে হামলা করে। এসময় তারা বেশকয়েকটি ককটেল বিষ্ফোরণসহ ছাত্র-জনতার মিছিলে অতর্কিতভাবে গুলি ছুড়ে। এতে ককটেলের স্প্রিন্টার ও গুলিতে কয়েকজন আন্দোলনকারী মারাত্মক আহত হয়। এছাড়া আক্রমণকারীরা লাঠিসোঁটা দিয়ে পিটিয়ে অনেক আন্দোলনকারীকে আহত করে। এসময় আক্রমণকারীরা অন্তত বিশটি মোটর সাইকেল পুড়িয়ে দেওয়াসহ নানা ধরনের নাশকতা করে বলে মামলা দুটিতে উল্লেখ করা হয়।  

এ ব্যাপারে মামলা দুটির বাদী মো. রমজান মিয়া ও হাসান মিয়া জানান, ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলা করে আওয়ামী লীগ সেদিন তাদের ফ্যাসিবাদী চরিত্র পূর্ণভাবে প্রকাশ করেছে। আমরা ভিক্টিম এবং সংক্ষুব্ধ। তাই নৈরাজ্যকারীদের বিচারের জন্য মামলা করেছি।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সফিউল কবির জানান, লিখিত অভিযোগ পেয়ে পৃথক দুটি মামলা রুজু করা হয়েছে। তদন্ত করে আসামিদের গ্রেফতার ও পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিবার্তা/নিয়ামুল/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত