নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষের পদত্যাগ

| আপডেট :  ২২ আগস্ট ২০২৪, ০৭:০৮  | প্রকাশিত :  ২২ আগস্ট ২০২৪, ০৭:০৮


নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষের পদত্যাগ

নওগাঁ প্রতিনিধি


নানা অনিয়ম দুর্নীতির অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর নাজমুল হাসান ও উপাধ্যক্ষ প্রফেসর মাহিদুল হাসান পদত্যাগ করেছেন।

২২ আগস্ট, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পদত্যাগ করেন তারা। পদত্যাগপত্রে তিনি লিখেন, ‘আমি অধ্যক্ষ ও আমি উপদাক্ষ পদ হতে পদত্যাগ করলাম।’

এর আগে বেলা সাড়ে ১০টার দিকে অধ্যক্ষের কক্ষের সামনে অধ্যক্ষ নাজমুল হাসান সহ ৭ শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করতে থাকেন শিক্ষার্থীরা। প্রায় এক ঘণ্টা ধরে অধ্যক্ষ ও উপদাক্ষসহ অন্যান্য শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। পরের সেনাবাহিনী একটি দল অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকদের উদ্ধার করেন। এর আধা ঘণ্টা পরে ওই দুইজন নিজ নিজ পদ থেকে পদত্যাগ করেন। এদিকে অপর পাঁচ শিক্ষক তিনদিনের মধ্যে পদত্যাগ করবেন বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন।

এসময় শিক্ষার্থীরা বলেন, কলেজের অধ্যক্ষ নিয়োগ বাণিজ্য, এডিপির ফান্ড থেকে টাকা আত্মসাৎ, শিক্ষার্থীদের থেকে বিভিন্ন বিষয়ে অতিরিক্ত অর্থ আদায় এবং মাসিক বেতন এর নামে শিক্ষার্থীদের থেকে কয়েকগুণ বেশি টাকা নেওয়ার অভিযোগ রয়েছে। এসব বিষয়ে শিক্ষার্থীরা প্রতিবাদ করলে কলেজ থেকে বহিষ্কারের হুমকি দেয়। এজন্য অধ্যক্ষসহ ৭ জন শিক্ষককে পদত্যাগ করতে বাধ্য করেন তারা।

বিবার্তা/শামীনূর/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত