টিএসসিতে বন্যার্তদের জন্য গণত্রাণ কার্যক্রম, একদিনে সংগ্রহ ৮৬ লাখ টাকা

| আপডেট :  ২৩ আগস্ট ২০২৪, ১০:৪৮  | প্রকাশিত :  ২৩ আগস্ট ২০২৪, ১০:৪৮


টিএসসিতে বন্যার্তদের জন্য গণত্রাণ কার্যক্রম, একদিনে সংগ্রহ ৮৬ লাখ টাকা

ঢাবি প্রতিনিধি


দেশে চলমান বন্যা পরিস্থিতিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে দ্বিতীয় দিনের মতো ‘গণত্রাণ’ কর্মসূচিতে ত্রাণ পৌঁছে দিতে হাজারো মানুষের ঢল নেমেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে।

ব্যক্তিগত গাড়ি থেকে শুরু করে, ট্রাক, সিএনজি, রিকশা বা হাতে করে অসংখ্য মানুষ ত্রাণ নিয়ে আসছেন। রাত ৮টা পর্যন্ত উঠেছে নগদ ৮৬ লাখ ২২ হাজার টাকা।

এছাড়া কেউ গুঁড়ো দুধ নিয়ে আসছেন, কেউ চিড়া, পানি, খেজুর, ন্যাপকিন, ওষুধ ও কাপড় নিয়ে আসছেন। এমন কোনো প্রয়োজনীয় জিনিস নেই যা টিএসএসতে আসছে না।

শুধু টিএসসি নয়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীরা মানুষের দ্বারে দ্বারে ছুটে চলছেন। সংগ্রহ করছেন ত্রাণ। একটু পরপর টিম নিয়ে চলে যাচ্ছেন তারা।

সরেজমিনে দেখা যায়, টিএসসির গেমস রুম এবং ক্যাফেটরিয়া ভর্তি হয়ে আছে ত্রাণ সামগ্রীতে। গেমস রুমে যাচাই-বাছাই করে সর্বোত্তম জিনিসটি বন্যার্তদের জন্য প্যাকেজিং করা হচ্ছে। ক্যাফেটরিয়ায় চলছে গুদামজাতকরণ। সারি সারি ব্যাগ বন্যার্তদের জন্য ভালোবাসায় ভর্তি হয়ে অপেক্ষায় রয়েছে ফেনী নোয়াখালী কুমিল্লাসহ বন্যা কবলিত এলাকাগুলোর মানুষের জন্য।

বিপুলসংখ্যক স্বেচ্ছাসেবী যাদের বেশির ভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, তারা নিজেদের সবটুকু দিয়ে চেষ্টা করছেন ত্রাণ সামগ্রী প্রস্তুত করতে।

সার্বিক বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, ‘টিএসসিতে স্বতঃস্ফূর্তভাবে মানুষ ত্রাণ দিচ্ছে। মানুষ আমাদের বিশ্বাস করেছে, আমরা বিশ্বাসের মর্যাদা রাখব। আমরা সব হিসাব রাখছি। আমরা হারব না। নির্দিষ্ট জায়গায় আমাদের মালামাল পৌঁছানোর জন্য পর্যাপ্ত ট্রাক গাড়ি প্রয়োজন রয়েছে।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে জানানো হয়েছে, টিএসসির গণত্রাণ সংগ্রহ কর্মসূচিতে আজ রাত ৮টা পর্যন্ত ৮৬ লাখ ২২ হাজার ১৭২ টাকা নগদ সংগ্রহ করা হয়েছে। শেষ এক ঘণ্টায় সংগ্রহ হয়েছে ১৫ লাখ টাকা।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত