নেপালে ভারতীয় পুণ্যার্থীবাহী বাস দুর্ঘটনায় নিহত বেড়ে ৪১

| আপডেট :  ২৪ আগস্ট ২০২৪, ১২:৪৮  | প্রকাশিত :  ২৪ আগস্ট ২০২৪, ১২:৪৮


নেপালে ভারতীয় পুণ্যার্থীবাহী বাস দুর্ঘটনায় নিহত বেড়ে ৪১

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


নেপালের তানাহুন জেলায় একটি ভারতীয় পুণ্যার্থীবাহী বাসের নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যাওয়া বাস থেকে এ পর্যন্ত ৪১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ভারতের মহারাষ্ট্রের রাজ্য সরকারের মন্ত্রী গিরীশ মহাজন শুক্রবার মুম্বাইয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

এনডিটিভি ও আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, বাসটি উত্তরপ্রদেশ থেকে যাত্রী নিয়ে নেপালে গিয়েছিল। ঘটনার সময় পোখরা থেকে কাঠমান্ডুর দিকে যাচ্ছিল বাসটি। পথে তানাহুন জেলার মারশিয়াংড়ি নদীতে বাসটি পড়ে যায়।

স্থানীয় বাসিন্দারা নদীতে বাসটি পড়ে থাকতে দেখে কর্তৃপক্ষকে খবর দেন এবং নিজেরাই উদ্ধারের চেষ্টা করেন। পরে বাসটি থেকে একে একে ৪১ জনের মরদেহ উদ্ধার করা হয়।

বাসটিতে মোট কতজন যাত্রী ছিলেন, সে সম্পর্কে এখনও পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। তবে তাদের সবাই ভারতের নাগরিক এবং এবং অধিকাংশই মহারাষ্ট্রের জলগাঁও জেলার বাসিন্দা।

শুক্রবারের সংবাদ সম্মেলনে গিরীশ মহাজন বলেন, নদী থেকে এখন পর্যন্ত মোট ৪১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে, সেই সঙ্গে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১২ জনকে। নেপালের সশস্ত্রবাহিনীর তত্ত্বাবধানে জীবিতদের হাসপাতালে ভর্তি করা করা হয়েছে। বাসটিতে মোট কতজন যাত্রী ছিলেন, তার সঠিক সংখ্যা এখনও জানা যায়নি। এ কারণে কেউ নিখোঁজ রয়েছেন কি না এখনও নিশ্চিত নয়।

তবে গিরীশ মহাজন জানিয়েছেন, দুর্ঘটনার শিকার ওই বাসটির যাত্রীর নামের তালিকা পেতে ইতোমধ্যে মহারাষ্ট্রের রাজ্য সরকারের পক্ষ থেকে নেপালের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এছাড়া কেন্দ্রীয় সরকারও চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডের দপ্তর থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, উদ্ধার হওয়া মৃতদেহগুলো আনতে ভারতীয় বিমান বাহিনীর একটি বিশেষ উড়োজাহাজ শিগগিরই নেপালে রওনা দেবে। সূত্র : এনডিটিভি

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত