সংখ্যালঘুদের ওপর আক্রমণের তথ্য বাইরের মিডিয়াতে বাড়িয়ে প্রচার করা হচ্ছে

| আপডেট :  ২৬ আগস্ট ২০২৪, ০৮:৩৮  | প্রকাশিত :  ২৬ আগস্ট ২০২৪, ০৮:৩৮


সংখ্যালঘুদের ওপর আক্রমণের তথ্য বাইরের মিডিয়াতে বাড়িয়ে প্রচার করা হচ্ছে

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে সংখ্যালঘুদের ওপর আক্রমণ হয়নি সেটা বলা যাবে না, তবে বাইরের মিডিয়াতে বেশি বাড়িয়ে প্রচার করা হচ্ছে বলে জানিয়েছেন ধর্ম বিষয়ক উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

২৬ আগস্ট, সোমবার বিকেলে রাজধানীর মতিঝিলে লক্ষ্মী নারায়ণ জিউ মন্দিরে জন্মাষ্টমীর আলোচনা সভায় তিনি এ কথা জানান।

আ ফ ম খালিদ হোসেন বলেন, যখন রাজনৈতিক পালাবদল হয় তখনই কিছু দুর্বৃত্ত, কিছু ডাকাত অন্যের সম্পত্তিতে অনুপ্রবেশ করে, দখল করে, লুট করে। এদের কোন ধর্মীয় পরিচয় নেই। এরা দুর্বৃত্ত, এরা ক্রিমিনাল। এদেরকে আমরা আইনের আওতায় এনে বিচার করব। তিনি ধর্মীয় প্রতিষ্ঠানের নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরা স্থাপন ও পাহারা জোরদার করার অনুরোধ জানান।

ধর্ম উপদেষ্টা বলেন, কোন দুর্বৃত্ত যদি ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা করে সে যত শক্তিশালী হোক তাকে আমরা আইনের আওতায় এনে কঠোর শাস্তির বিধান করব।

তিনি বলেন, আমি শুধু মুসলমানদের উপদেষ্টা নই, আমি হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টানদেরও উপদেষ্টা। এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির যে ঐতিহ্যকে আমরা লালন করছি, আগামীদিনেও আমরা এটাকে লালন করে যাব। এদেশে কোন ধরনের সাম্প্রদায়িক সংঘাতকে আমরা প্রশ্রয় দেব না। আমরা সবাই এদেশের নাগরিক। এদেশের উন্নয়নে সকলেরই অবদান রয়েছে। আগামীদিনেও আমরা সকলে মিলে দেশটাকে এগিয়ে নিতে চাই।

খালিদ হোসেন বলেন, রাতের আধারে কেউ যদি কোনো উপাসনালয়ে আক্রমণ চালায়, তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। দুর্বৃত্তদের আক্রমণে যে সকল উপাসনালয় ক্ষতিগ্রস্ত হয়েছে, সেগুলো মেরামত করার কথাও জানান তিনি।

লক্ষ্মী নারায়ণ জিউর মন্দির স্থাপিত হলে মন্দির কর্তৃপক্ষ অনাথ ও বিধবাদের ভরণ পোষণ করবেন বলেও আশা প্রকাশ করেন ধর্ম বিষয়ক উপদেষ্টা। অন্যায়ভাবে দখলকৃত জমি পুনরুদ্ধারে সহায়তা করা হবে বলেও এ সময় জানান তিনি।

তিনি বলেন, কোনো ধরনের বিভাজন যেন সুন্দর রাষ্ট্র তৈরি করতে ব্যাহত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত