নিউজিল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের স্কোয়াড ঘোষণা, নেই রশিদ খান

| আপডেট :  ২৭ আগস্ট ২০২৪, ০৮:০৩  | প্রকাশিত :  ২৭ আগস্ট ২০২৪, ০৮:০৩


নিউজিল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের স্কোয়াড ঘোষণা, নেই রশিদ খান

স্পোর্টস ডেস্ক


নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট খেলতে যাচ্ছে আফগানিস্তান। আগামী ৯ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া এই টেস্টের জন্য ২০ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

ভারতের মাঠকে হোম ভেন্যু বানিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি টেস্টই খেলবে আফগানরা। কিউইদের বিপক্ষে এটিই হবে আফগানিস্তানের প্রথম টেস্ট ম্যাচ।

খেলোয়াড় হিসেবে ঐতিহাসিক এই টেস্ট ম্যাচের সাক্ষী হওয়ার সুযোগ পাচ্ছেন না আফগান দলের অন্যতম বড় তারকা রশিদ খান। ২০ জনের প্রাথমিক স্কোয়াডে রাখা হয়নি এই লেগস্পিনারকে।

ইংল্যান্ডের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট ‘দ্য হানড্রেড ২০২৪’ সালের আসরে খেলতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন রশিদ খান। টেস্ট শুরুর আগে চোট সেরে উঠার সম্ভাবনা নেই এই লেগির। যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে রশিদের না থাকার কথা জানিয়েছেন এসিবির মুখপাত্র সাঈদ নাসিম সাদাত।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে সাঈদ নাসিম বলেছেন, ‘সম্প্রতি রশিদ ইনজুরিতে পড়েছিলেন। তাকে তিন থেকে চার সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছিল। যদিও তিনি অনেকগুলো শেপেজেজা টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে দীর্ঘ ফরম্যাটের জন্য তিনি যথেষ্ট সুস্থ নন।’

দল নির্বাচন নিয়ে প্রধান নির্বাচক আহমেদ শাহ সুলিমানখেল এসিবির প্রকাশিত বিবৃতিতে বলেন, ‘প্রশিক্ষণ ক্যাম্পের জন্য ২০ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। তাদের পারফরম্যান্স ও ফিটনেস পর্যবেক্ষণ করে নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ খেলার জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হবে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য আফগানিস্তানের প্রাথমিক স্কোয়াড

হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, আব্দুল মালিক, রহমত শাহ, বাহির শাহ মাহবুব, ইকরাম আলিখেল (উইকেটরক্ষক), শহিদুল্লাহ কামাল, গুলবাদিন নাইব, আফসার জাজাই (উইকেটরক্ষক), আজমতুল্লাহ ওমরজাই, জিয়াউর রহমান আকবর, কায়েস আহমদ, জহির খান, নিজাত মাসউদ, ফরিদ আহমদ মালিক, নাভিদ জাদরান, খলিল আহমদ, ইয়ামা আরব, শামসুর রহমান।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত