কুবি উপ-উপাচার্য ড. হুমায়ুন কবিরের পদত্যাগ

| আপডেট :  ২৮ আগস্ট ২০২৪, ০৭:০৯  | প্রকাশিত :  ২৮ আগস্ট ২০২৪, ০৭:০৯


কুবি উপ-উপাচার্য ড. হুমায়ুন কবিরের পদত্যাগ

কুবি প্রতিনিধি


অবশেষে পদত্যাগ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম নিয়োগপ্রাপ্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ হুমায়ুন কবির। তবে পদত্যাগ পত্রে তিনি কারণ হিসেবে কিছুই স্পষ্ট করে বলেননি।

বুধবার (২৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মুজিবুর রহমান মজুমদার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে আমাকে সচিবালয় থেকে একটি মেইল পাঠানো হয়েছে। আমি পদত্যাগপত্রটি পেয়েছি।

রাষ্ট্রপতি বরাবর প্রেরিত পদত্যাগ পত্রে ড. হুমায়ুন কবির বলেন, আমি উপ-উপাচার্য পদ হতে আজ অপরাহ্নে পদত্যাগ করলাম। যতদিন দায়িত্ব পালন করেছি অত্যন্ত নিষ্ঠার সাথে করেছি। আমার জানামতে করো প্রতি কোন অন্যায় করিনি, অন্যায়ের সহযোগী হইনি। সকল অন্যায়ের প্রতিবাদ করেছি এবং অনেক প্রসঙ্গে লিখিত দ্বিমত জানিয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনাকে সবিনয় অনুরোধ জানাচ্ছি।’

পদত্যাগের কারণ জানতে উনার মুঠোফোনে কল করা হলে প্রথমবার কল ধরলেও গণমাধ্যমকর্মী পরিচয় পেয়ে কোন কথা না বলেই কেটে দেন। পরবর্তীতে আর কল ধরেননি।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১৫ বছর পর প্রথম ২০২১ সালের ৪ নভেম্বর উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির। এবারমেয়াদ শেষ হওয়ার ৬৮ দিন আগেই পদত্যাগ করেছেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা তাকে গত ১৮ আগস্ট ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দেয়। সর্বশেষ উপ-উপাচার্য দপ্তর তালাবদ্ধ করে রেখেছিল সমন্বয়করা।

বিবার্তা/প্রসেনজিত/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত