বন্যার্তদের খাদ্য সহায়তা পৌঁছে দিলো একঝাঁক শিক্ষার্থী

| আপডেট :  ২৮ আগস্ট ২০২৪, ০৯:০৪  | প্রকাশিত :  ২৮ আগস্ট ২০২৪, ০৯:০৪


বন্যার্তদের খাদ্য সহায়তা পৌঁছে দিলো একঝাঁক শিক্ষার্থী

সারাদেশ

খাগড়াছড়ি প্রতিনিধি


পাহাড়ে বন্যার্তদের খাদ্য সহায়তা পৌঁছে দিতে নিলরসভাবে কাজ করে যাচ্ছে এক ঝাঁক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যায়নরত ছাত্র-ছাত্রীরা রাঙামাটি ও খাগড়াছড়ির ৬ উপজেলায় ৬ শতাধিক পরিবারের মাঝে এ খাদ্য বিতরণ করে।

হিল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর আর্থিক সহায়তায় খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় বন্যা কবলিত এলাকায় ৫০ জনের শিক্ষার্থী উদ্যোগ নিয়ে আঁকাবাঁকা ও দুর্গম সড়ক পাড়ি দিয়ে এই সহায়তা পৌঁছে দেন। পাহাড়ে এমন উদ্যোগ ছিলো চোঁখে পড়ার মতো।   

বুধবার (২৮ আগস্ট) সকাল থেকে রাঙামাটি ও খাগড়াছড়ির বাঘাইছড়ি, খাগড়াছড়ি সদর, মহালছড়ি, পানছড়ি, মাটিরাঙা, দীঘিনালাসহ ৬ উপজেলায় প্রত্যান্ত এলাকাগুলোতে বানভাসী-বন্যা দুর্গত মানুষের দোরগোড়ায় এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়। খাদ্য সামগ্রীর মধ্যে প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, আঁধা কেজি পেঁয়াজ, আঁধা কেজি ডাল, আঁধা কেজি লবণ, আঁধা কেজি সোয়াবিন তেল ও আঁধা কেজি শুটকী হাতে তুলে দেয়।

শিক্ষার্থীরা জানান, বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত প্রত্যন্ত এলাকাগুলোকে বাছাই করে এসব ত্রাণ পৌঁছে দিতে কাজ করছি আমরা। প্রাকৃতিক দূর্যোগে এমন মানবিক সহায়তা নিজেদের আত্মনিয়োগ করতে পারায় সন্তুষ্টির কথা জানিয়ে শিক্ষার্থীরা বলেন, মানুষ মানুষের জন্য। শিক্ষার্থীরা আরো বলেন, সকল জাতি ধর্মের মানুষের পাশে দাঁড়িয়ে পাহাড়ে এক নতুন সম্প্রীতির সৃষ্টি হোক এটায় তাদের প্রত্যাশা। পাশাপাশি সকলকে নিজ নিজ অবস্থান থেকে বন্যা দূর্গত-বানভাসী মানুষের পাশে দাঁড়ানো আহ্বান জানান তারা।  

বিবার্তা/আল-মামুন/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত