পদত্যাগের ৮ দিনের মাথায় স্বপদে বশেমুরবিপ্রবি প্রক্টোরিয়াল বডি

| আপডেট :  ২৯ আগস্ট ২০২৪, ০২:০৫  | প্রকাশিত :  ২৯ আগস্ট ২০২৪, ০২:০৫


পদত্যাগের ৮ দিনের মাথায় স্বপদে বশেমুরবিপ্রবি প্রক্টোরিয়াল বডি

গোপালগঞ্জ প্রতিনিধি


কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করেছিলেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এর প্রক্টোরিয়াল বডি। কিন্তু ৮ দিনের মাথায় সেই শিক্ষার্থীদেরই দাবির মুখে পুনরায় স্বপদে ফিরেছেন তারা।

২৮ আগস্ট, বুধবার স্বপদে ফিরে এসেছেন প্রক্টোরিয়াল বডি। তাদের ফিরে আসা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় শতাধিক সাধারণ শিক্ষার্থী। এসময় তারা প্রক্টোরিয়াল বডিকে স্বপদে ফিরে আসার অনুরোধ করে বিভিন্ন স্লোগান দেন।  

পরে শিক্ষার্থীদের দাবির মুখে ঘটনাস্থলে উপস্থিত হন প্রক্টর ড. মো. কামরুজ্জামানসহ প্রক্টোরিয়াল বডি। পরে তারা শিক্ষার্থীদের সাথে কথা বলে কাজে যোগদান করেন।

প্রক্টোরিয়াল বডি স্বপদে ফিরে আসার পর উচ্ছ্বাস প্রকাশ করে একাধিক শিক্ষার্থী। তারা বলেন, এতদিন আমরা নিরাপত্তাহীনতায় ছিলাম। আজকে আমাদের অভিভাবকরা পুনরায় ফিরে এসেছে, এতে আমরা অনেক বেশি আনন্দিত।

প্রক্টর ড. মো. কামরুজ্জামান বলেন, আমি সবসময় শিক্ষার্থীদের ভালো চেয়েছি। কিন্তু আমার বিরুদ্ধেই কিছু শিক্ষার্থী কথা বলেছে। সেজন্য আমি প্রক্টরের পদ থেকে অব্যাহতি নিয়েছি। শিক্ষার্থীরা যেহেতু আমাকে চায় সেজন্য আমিসহ আমার পুরো প্রক্টোরিয়াল বডি স্বপদে ফিরে এসেছি। আজকে থেকে আমরা পুনরায় দায়িত্ব পালন করবো।

শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে প্রক্টর আরো বলেন, শিক্ষার্থীরা আমার সন্তান। তাদের নিরাপত্তার দায়িত্ব আমাদের। আমি তাদের নিরাপত্তা দেওয়ার জন্য কিছু নির্দেশনা দিয়েছি। আজকের পর থেকে বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশ করতে পারবে না। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে প্রবেশের সময় যেন আইডি কার্ড নিয়ে আসে, সে বিষয়ে তাদেরকে অনুরোধ জানান প্রক্টর।

বিবার্তা/শান্ত/এমজে 

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত