যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচন হলে সবার জন্য ভালো: আমীর খসরু

| আপডেট :  ২৯ আগস্ট ২০২৪, ০২:০৫  | প্রকাশিত :  ২৯ আগস্ট ২০২৪, ০২:০৫


যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচন হলে সবার জন্য ভালো: আমীর খসরু

বিবার্তা প্রতিবেদক


বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, অন্তর্বর্তীকালীন সরকারের নির্বাচনও করতে হবে, আবার জনগণের জন্য কাজও করতে হবে। এই কাজগুলো যদি যৌক্তিক সময়ের মধ্যে হয় সেটা সবার জন্য ভালো।

২৯ আগস্ট, বৃহস্পতিবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসন কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার মান্টিতস্কির সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাক্ষাৎ শেষে তিনি এই মন্তব্য করেছেন।

তিনি বলেন, রাশিয়ার সঙ্গে আমাদের হৃদ্যতার একটি বৈঠক হয়েছে। বৈঠকে দুদেশের মধ্যে ব্যবসা বাণিজ্য জ্বালানি বিনিয়োগ নিয়ে আলোচনা হয়েছে। রাশিয়ার সঙ্গে ভবিষ্যৎ বাংলাদেশের সম্পর্ক কেমন হবে আমরা স্পষ্ট করে বলেছি বাংলাদেশ জাতীয়বাদী দল সবার সঙ্গে সম্পর্ক বিশ্বাস করে।

এছাড়া রাশিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে জানতে চেয়েছেন। আমরা নির্বাচনের টাইম ফ্রেম বলি নাই। আমরা বলেছি বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে সমর্থন করি, তাদের সব কাজ ও উদ্যোগ সমর্থন করি এবং আমরা একসঙ্গে কাজ করি। সেই সঙ্গে বর্তমান সরকার সরকারি ও সাংবিধানিক প্রতিষ্ঠানের যে সংস্কারের কথা বলা হচ্ছে সে বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে। স্বাভাবিকভাবে সবাই আজকের ও আগামীদিনের অবস্থান নিয়ে জানতে চাই সেই বিষয়গুলি নিয়েই আলোচনা হয়েছে।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে সাবেক প্রধানমন্ত্রীর দুর্নীতির যে অভিযোগ উঠেছে তা নিয়ে আলোচনা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি তো এই মুহূর্তে ক্ষমতায় নাই। তাই আমরা তো এই মুহূর্তে জাজমেন্ট করতে পারি না। বিএনপি ক্ষমতায় আসলে সেটা নিয়ে আলোচনা হতে পারে।

বৈঠকে বিএনপি স্থায়ী কমিটির সদস্য আন্তর্জাতিক বিষয়ক কমিটি সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, শামা ওবায়েদ ছিলেন।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত