বানভাসিদের পাশে কুড়িগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ও ব্যক্তিরা

| আপডেট :  ২৯ আগস্ট ২০২৪, ০৮:৪৬  | প্রকাশিত :  ২৯ আগস্ট ২০২৪, ০৮:৪৬


বানভাসিদের পাশে কুড়িগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ও ব্যক্তিরা

সারাদেশ

কুড়িগ্রাম প্রতিনিধি


ভয়াবহ বন্যার কবলে পড়া ফেনী, কুমিল্লা, নোয়াখালীসহ বিভিন্ন জেলার বানভাসিদের পাশে দাঁড়িয়েছে কুড়িগ্রামের মানুষ। প্রায় সপ্তাহখানেক ধরে নীরবে নিভৃতে বানভাসিদের উদ্ধার ও ত্রাণ সহায়তা করছে তারা।

কুড়িগ্রাম জেলা থেকে স্থানীয় কিছু স্বেচ্ছাসেবী সংগঠন এবং ব্যক্তি পর্যায়ে কাজ করছে যারা তাদের মধ্যে ‘অপ্রতিরোধ্য কুড়িগ্রাম যুব উন্নয়ন সংস্থা’ থেকে আসাদুজ্জামান আরিফ, শরীফুল আমীন, ইয়াসিন,  ইউনিভার্সাল এমিটি ফাউন্ডেশন, কুড়িগ্রাম থেকে মেহেদি হাসান দুর্জয়, কাউসার মাহমুদ, মাহমুদুল হাসান সজিব ও তাজদিদ রিশাদ মুকিদ, কেয়ার এন্ড সাইন  সংগঠন থেকে শাহাদাত হোসেন রয়েছেন।

এছাড়াও সংগঠনের বাইরে থেকেও ব্যক্তি পর্যায়ে সোহেল রানা, তৌহিদ, তাহেরসহ অনেকেই বানভাসিদের মধ্যে ত্রাণ ও উদ্ধার কাজে নিয়োজিত রয়েছেন।

দুর্যোগকালীন এই সময় বন্যাকবলিতদের জন্য কুড়িগ্রাম জেলার বিভিন্ন মসজিদ, রাস্তায় দাঁড়িয়ে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাথীর্রা সহযোগিতা নিয়ে বানভাসীদের পাশে দাঁড়িয়েছেন।

অপ্রতিরোধ্য কুড়িগ্রাম যুব উন্নয়ন সংস্থার পক্ষ থেকে আসাদুজ্জামান আরিফ জানান, কুড়িগ্রামের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও ব্যক্তি পর্যায় অনেকেই বানভাসিদের উদ্ধার ও ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে। দেশের দুর্যোগ ও বন্যা কবলিত জেলা কুড়িগ্রামের মানুষ কিভাবে বন্যা মোকাবিলা করে টিকে রয়েছে সেই অভিজ্ঞতাও শেয়ার করা হচ্ছে। এর মধ্যে ফেনীতে ৯দিন, লক্ষ্মীপুরে ১ দিন ও নোয়াখালীতে ২ দিন, ফটিকছড়িতে ১ দিন কাজ করা সম্ভব হয়েছে। বানভাসিদের মধ্যে ২০০ জনকে উদ্ধার,  ৩০০০ পরিবারের মাঝে শুকনো খাবার, ওষুধ  সেনিটাইজার এবং ৫০০০ মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

বিবার্তা/বিপ্লব/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত