সিরিজ জয়ে বাংলাদেশের প্রয়োজন ১৮৫

| আপডেট :  ০২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৪  | প্রকাশিত :  ০২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৪


সিরিজ জয়ে বাংলাদেশের প্রয়োজন ১৮৫

খেলা

স্পোর্টস ডেস্ক


রাওয়ালপিন্ডিতে চতুর্থ দিনের শুরুতে আঘাত হানেন তাসকিন আহমেদ। এরপর শুরু হয় নাহিদ রানা ও হাসান মাহমুদের গতির ঝড়। সেই ঝড়ে লন্ডভন্ড পাকিস্তানের ব্যাটিং লাইন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে ১৭২ রানে অলআউট হয় স্বাগতিকরা। জেতার জন্য বাংলাদেশের প্রয়োজন ১৮৫ রান।

দিনের শুরুতে ২ উইকেটে ৯ রান নিয়ে পাকিস্তানের উইকেটে প্রথম হানা দেন তাসকিন আহমেদ। ৩৫ বলে ২০ রান করা সাইম আইয়ুবকে মিড অফে নাজমুল হোসেনের ক্যাচে পরিণত করেন এই পেসার।

এরপর ৩৪ বলে ২৮ রান করে ওয়ানডে মেজাজে খেলতে থাকা শান মাসুদকে আউট করেন নাহিদ রানা। শান উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফিরেন। এরপর একে একে বাবর আজম ও সাউদ শাকিলকেও ফেরান নাহিদ।

এক সময় ৮১ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা পাকিস্তানকে টেনে তোলেন মোহাম্মদ রিজওয়ান ও সালমান আগা। তাদের ৫৫ রানের জুটিতে পাকিস্তান কিছুটা বিপদ কাটিয়ে উঠে। কিন্তু বিরতির পর তৃতীয় ওভারের পর পর দুই বলে মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ আলিকে আউট করেন হাসান মাহমুদ। ৭৩ বলে ৪৩ রান করেন রিজওয়ান। আবরারের উইকেট তুলে নেন নাহিদ।

শেষদিক সালমানের ৪৭ রানে ভর করে অলআউট হওয়ার আগে পাকিস্তান তুলে ১৭২ রান। দুই ইনিংস মিলিয়ে লিড নেয় ১৮৪ রানের। বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ ৫টি ও নাহিদ রানা নেন চারটি উইকেট।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত