এবার সালমান এফ রহমানের নামে বিস্ফোরক আইনে মামলা

| আপডেট :  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৯  | প্রকাশিত :  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৯


এবার সালমান এফ রহমানের নামে বিস্ফোরক আইনে মামলা

বিবার্তা ডেস্ক


সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানসহ ১৭৩ জনের বিরুদ্ধে ঢাকার নবাবগঞ্জ থানায় বিস্ফোরক আইনে মামলা হয়েছে। এ মামলায় অজ্ঞাতনামা আরো ২৫০-৩০০ জনকে আসামি করা হয়েছে।

২ সেপ্টেম্বর, সোমবার উপজেলার কলাকোপা ভৈরাহাটি গ্রামের ফাতেমা বেগম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। নবাবগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ জালাল মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, শেখ হাসিনা সরকার পতনের ১ দফা দাবিতে গত ৫ আগস্ট সকাল ১০টার দিকে নবাবগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ছাত্র-জনতা শান্তিপূর্ণ কর্মসূচীতে অবস্থান করছিল। এসময় হামলাকারীরা সালমান এফ রহমানের নির্দেশে আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে আন্দোলনকারীদের ওপর আক্রমণ করে। তারা  ছাত্র-জনতার ওপর শর্টগানে ছিটা গুলি ছোড়ে এবং লাঠিসোটা নিয়ে হামলা করে। এতে বাদীসহ কিছু শিক্ষার্থী মারাত্মকভাবে আহত হন।

আরো বলা হয়েছে, পরের দিন নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা বাদীর শরীর থেকে ২৭টি গুলি বের করে। চিকিৎসা নিয়ে আসামিদের নাম সংগ্রহে দেরি হওয়ায় এজাহার দায়েরে দেরি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

বিবার্তা/এসএ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত