প্রথম ফুটবলার হিসেবে ৯০০ গোল করে রোনালদোর বিশ্ব রেকর্ড

| আপডেট :  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৪  | প্রকাশিত :  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৪


প্রথম ফুটবলার হিসেবে ৯০০ গোল করে রোনালদোর বিশ্ব রেকর্ড

স্পোর্টস ডেস্ক


ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে ৯০০ গোলের মালিক হয়ে গেল পর্তুগালের তারকা খেলোয়াড়ের ক্রিস্টিয়ানো রোনালদো। ইতিহাসে তিনিই প্রথম এই কীর্তি গড়ার নজির স্থাপন করলেন। তার এমন ইতিহাস গড়ার দিনে জয় পেয়েছে তার দল পর্তুগালও।

উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের ম্যাচে গতকাল ২-১ গোলে জিতেছে পর্তুগিজরা। দিয়েগো দালোতের গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয় গোলটি করেন রোনালদো। একটি গোল অবশ্য ফেরত দিয়েছে ক্রোয়েশিয়া। তবে সেটিও দালোতের আত্মঘাতী গোল।

ম্যাচ শুরুর সপ্তম মিনিটেই পর্তুগিজদের এগিয়ে দেন দালোত। ৩৪তম মিনিটে নুনো মেন্দেসের ক্রসে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে দারুণ ভলিতে ব্যবধান বাড়ান রোনালদো। ৩৯ বছর বয়সী পর্তুগিজ উইঙ্গারের এটি ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ক্যারিয়ারের ৯০০তম গোল। আর পর্তুগালের জার্সিতে তার গোলসংখ্যা এখন ১৩১টি।

ক্যারিয়ার গোলসংখ্যার দিক থেকে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির চেয়ে এখনও ৫৮ গোল এগিয়ে। ২০২২ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোলসংখ্যা এখন পর্যন্ত ৮৪২টি। আর ৭৬৫ গোল নিয়ে তিনে আছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত