খাগড়াছড়িতে বিএনপি নেতাদের বহিষ্কারের হিড়িক

| আপডেট :  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৯  | প্রকাশিত :  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৯


খাগড়াছড়িতে বিএনপি নেতাদের বহিষ্কারের হিড়িক

সারাদেশ

খাগড়াছড়ি প্রতিনিধি


খাগড়াছড়ির বিএনপিতে শুরু হয়েছে শুদ্ধি অভিযান। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে সংগঠন বিরোধী কর্মকাণ্ডে নেয়া হচ্ছে ব্যবস্থা। এরই মধ্যে গোপনে দলের নাম ভাঙ্গিয়ে অপকর্ম, দখলবাজী, চাঁদাবাজিসহ বিরোধী শক্তির সাথে যুক্ত থেকে অনৈতিক সুবিধা নেয়ায় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।  

গঠনতন্ত্র অমান্য করলেই ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার। তিনি বলেন, কোনো ধরনের অনিয়মে সংগঠনের কাউকে ছাড় দেয়া হবে না।   

খাগড়াছড়ি জেলা বিএনপির শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে এরই মধ্যে অন্তত ডজন খানিক নেতাকর্মীকে বহিষ্কার ও পদ স্থগিত করা হয়েছে। এছাড়াও নেয়া হয়েছে নানা শাস্তির ব্যবস্থা। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয়রা।

খাগড়াছড়ি জেলা-উপজেলার সাধারণ মানুষ জানান, বিএনপি নেতাকর্মীদের মধ্যে অনেকে বিরোধী শক্তির সাথে আঁতাত করে সাধারণ মানুষকে কৌশল অবলম্বন করে কষ্ট দিয়েছে এবং দলীয় বঞ্চিত নেতাকর্মীদের বিরুদ্ধে কাজ করার পাশাপাশি ব্যাবসায়িক পার্টনার হয়ে অর্থ-সম্পদ অর্জন, হামলা-মামলায় উসকানি দেয়া, গোপনে ক্ষতি সাধনের সাথে কাজ করেছে এমন নেতার সংখ্যা কম নয়।

রাজনৈতিক প্রেক্ষাপটে সময় উপযোগী এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার বলেন, দলে অনুপ্রবেশ ঠেকাতে খাগড়াছড়ি বিএনপি কঠোর অবস্থানে রয়েছে। ত্যাগীরা মূল্যায়ন অবশ্যই পাবে। সুবিধাবাদীদের জায়গা বিএনপিতে হবে না। যারা দলে শৃঙ্খলা ভঙ্গ করছে বিএনপি তাদের বহিষ্কারসহ শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছে। এ প্রক্রিয়া অব্যাহত থাকবে।

বিবার্তা/মামুন/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত