হিলিতে সাংবাদিকদের সাথে সিএন্ডএফ নেতৃবৃন্দের মতবিনিময় সভা

| আপডেট :  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪০  | প্রকাশিত :  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪০


হিলিতে সাংবাদিকদের সাথে সিএন্ডএফ নেতৃবৃন্দের মতবিনিময় সভা

সারাদেশ

হিলি, দিনাজপুর প্রতিনিধি


দেশের দ্বিতীয় বৃহত্তম দিনাজপুরের হিলি স্থলবন্দরের ব্যবসায়িক গতি বৃদ্ধি ও ব্যবসায়ীবন্ধব স্থলবন্দর গড়ে তুলতে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন বাংলাহিলি কাস্টমস সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ।

রবিবার (৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটায় বাংলাহিলি সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের নিজস্ব কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির সভাপতি ও থানা বিএনপির সভাপতি মো. ফেরদৌস রহমান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন কমিটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক প্রভাষক মো. শাহিনুর ইসলাম শাহীন।

তিনি তার স্বগত বক্তব্য বলেন, যেহেতু হিলি স্থলবন্দর দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর। বর্তমানে হিলি বন্দরের ব্যবসায়ী গতি প্রায় স্থবির হয়ে পড়েছে। আগে যেখানে ২৫০-৩০০ ভারতীয় ট্রাক বন্দরে প্রবেশ করেছে। সেখানে বর্তমানে ৬০-৭০ টি ভারতীয় ট্রাক বন্দরে প্রবেশ করে। তাই এই বন্দরের ব্যবসায়ী গতি বৃদ্ধি করতে এবং ব্যবসায়ীবান্ধব বন্দর গড়তে আমরা সবধরনের পদক্ষেপ গ্রহণ করতে চাই। পাশাপাশি সাংবাদিকদের সহযোগিতা ও গঠন মূলক পরামর্শ চাই।

কমিটির অন্য সদস্যরা তাদের বক্তব্য বলেন, আমাদের হিলি স্থলবন্দরের হিলি কাস্টমস এর কিছু বৈষম্য রয়েছে সেগুলো দূর করতে হবে। ভারত থেকে পণ্য আমদানির ক্ষেত্রে বিশেষ সুবিধা পাওয়ার জন্য অনেক আমদানি কারক সোনা মসজিদ ও ভোমড়া স্থলবন্দর দিয়ে কাজ করে। যারফলে এই বন্দরে ব্যবসায়ী গতি প্রায় স্থবির হয়ে পড়েছে।

প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ বলেন, আমদানি কারকরা ভারত থেকে পণ্য আমদানি করবে সেখানে সরকারি রাজস্ব আহরণ হবে। তাহলে অন্য বন্দর দিয়ে যেসব পণ্য আমদানি হবে সেসব পণ্য কেন হিলি বন্দর দিয়ে আমাদানি হবে না। আপনারা বিভিন্ন দপ্তরের সাথে কথা বলেন এবং ভারতীয় ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। আপনাদের ন্যায দাবী তুলে ধরেন আমর জাতির সামনে তুলে ধরবো ইনশাআল্লাহ!

সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি ফেরদৌস রহমান বলেন, আমরা হিলি বন্দর থেকে সরকারি রাজস্ব আহরণ বৃদ্ধি ও ব্যবসায়ীবান্ধব বন্দর গড়ে তুলতে আমরা নতুন কমিটি বদ্ধপরিকর। সেখানে যতবর প্রতিবন্ধকতা আসুক না কেন আমরা সবাইকে নিয়ে তা মোকাবিলা করবো। সেই লক্ষে আগামীকাল সকালে বন্দরের বিভিন্ন ট্রাক সংগঠনের নেতৃবৃন্দ এর সাথে কথা বলবো এবং বিকেলে জিরো পয়েন্টে ভারতীয় ব্যবসায়ীদের সাথে কথা বলবো।

তিনি সেই সাথে হিলি স্থলবন্দরের রাস্তা ঘাটের উন্নয়ন ও বিশেষ করে পল্লী বিদ্যুৎ এর ঘন ঘন লোডশেডিং বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

এসময় অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন, নতুন কমিটির সহ-সভাপতি মুশফিকুর রহমান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এস এম রেজা বিপুল, প্রচার সম্পাদক সাংবাদিক শফিকুর রহমান শফিক, সদস্য মানিক মিয়া, মিঠু আহমেদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলু, সাবেক সাধারণ সম্পাদক মুরাদ ইমাম কবির, সাংবাদিক সামছুল আলম, রমেন বসাক, সাজ্জাদ হোসেন সহ আরও অনেকে।

বিবার্তা/রব্বানী/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত