সাবেক এমপি রতনসহ ১৮ জনের বিরুদ্ধে আদালতে মামলা

| আপডেট :  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৫  | প্রকাশিত :  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৫


সাবেক এমপি রতনসহ ১৮ জনের বিরুদ্ধে আদালতে মামলা

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি


সুনামগঞ্জ-১ আসনের সাবেক এমপি মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে নূর জামাল নামে সাবেক এক ইউপি সদস্য মামলা করেছেন।

নূর জামাল রবিবার ধর্মপাশা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রতনসহ ১৮ জনের বিরুদ্ধে এ মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে সঠিক তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুল মোতালিব খানের পক্ষে কাজ করেন নূর জামাল। ভোট গ্রহণের দিন বালিজুড়ি কেন্দ্রে তিনি তাঁর প্রার্থীর এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। ভোটগ্রহণ চলাকালে আসামিগণ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম আহমেদ মুরাদের পক্ষে জাল ভোট দিতে চাইলে বাধা দেন নূর জামাল। আর ঘটনাকে কেন্দ্র করে আসামিদের সাথে নূর জামালরে দ্বন্দ্ব শুরু হয়। পরে ২০১৫ সালে ২ অক্টোবর সাবেক এমপি রতন তার লোকজন দিয়ে নূর জামাল ও তার ছেলে নূরুল হুদাকে সেলবরষ ইউনিয়নের মহিষাখালী বাজার থেকে জোরপূর্বক বাদশাগঞ্জ বাজারে তুলে আনেন। পরে সেখানে স্থানীয় ক্যাবল টিভির ব্যবসা প্রতিষ্ঠানে তাদেরকে আটকে রেখে নির্যাতন ও মারধর করা হয় এবং ২ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। এ সময় নূরজামাল ও নূরুল হুদার আত্মচিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে এসে তাদের উদ্ধার করে। পরে আহতাবস্থায় নূরুল হুদাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং নূর জামাল স্থানীয়ভাবে চিকিৎসা নেন।

মামলার বাদি নূর জামাল বলেন, ঘটনার পরপরই থানায় মামলা করার জন্য গিয়েছিলাম। কিন্তু থানায় আমার মামলা নেয়নি। মামলা করলে আমাকে ও আমার ছেলেকে গুমের হুমকি দেওয়া আর আইনি পদক্ষেপ  নিতে সাহস পাইনি। অন্তর্বর্তীকালীন সরকারের কাছে এখন সুবিচার পাবো বলে বিশ্বাস করি।

বিবার্তা/শহীদুল/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত