আসাদুজ্জামান নূরকে গ্রেপ্তারে ১১ সাংস্কৃতিক সংগঠনের উদ্বেগ

| আপডেট :  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২১  | প্রকাশিত :  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২১


আসাদুজ্জামান নূরকে গ্রেপ্তারে ১১ সাংস্কৃতিক সংগঠনের উদ্বেগ

বিবার্তা ডেস্ক


সাংস্কৃতিক ব্যক্তিত্ব, অভিনয় ও আবৃত্তিশিল্পী, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের উপদেষ্টা পরিষদ সদস্য আসাদুজ্জামান নূরকে গ্রেপ্তার করায় দেশের সংস্কৃতিকর্মীসহ সাধারণ মানুষ বিস্মিত ও উদ্বিগ্ন হয়েছেন। সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ দেশের সংস্কৃতি অঙ্গনের বিভিন্ন মাধ্যমের ১১টি মোর্চা এই গ্রেপ্তরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

বিবৃতিদাতা সংগঠন সমূহ হচ্ছে সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, বাংলাদেশ পথনাটক পরিষদ, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, বাংলাদেশ চারুশিল্পী সংসদ, বাংলাদেশ গণসংগীত সমন্বয় পরিষদ, আইটিআই বাংলাদেশ কেন্দ্র, বাংলাদেশ গ্রাম থিয়েটার, বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদ ও বাংলাদেশ শিশু সংগঠন ঐক্যজোট।

প্রসঙ্গত, ২০০১ সাল থেকে আওয়ামী লীগের হয়ে সংসদে প্রতিনিধিত্ব করছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৩ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত ১০ম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠন করার পর ১২ জানুয়ারি গঠিত মন্ত্রিসভায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

বিবার্তা/এসএ

 

 

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত