কাজে ফিরেছেন আশুলিয়ার পোশাককর্মীরা

| আপডেট :  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫২  | প্রকাশিত :  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫২


কাজে ফিরেছেন আশুলিয়ার পোশাককর্মীরা

সারাদেশ

বিবার্তা ডেস্ক


পোশাকশ্রমিকদের বেশ কিছু দাবি নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে যাচ্ছে তৈরি পোশাকশিল্প। বিক্ষোভ-আন্দোলনের পর সাভার ও আশুলিয়ার বেশিরভাগ তৈরি পোশাক কারখানাগুলো উৎপাদন কার্যক্রম শুরু করেছে। বুধবার সকাল থেকে শ্রমিকদের কাজে ফিরতে দেখা যায়। তবে এখনও কয়েকটি কারখানার শ্রমিকেরা অবস্থান কর্মসূচি পালন করছেন।

সাভারের শিল্পাঞ্চল আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানায় উৎপাদন চলছে। তবে এখনও বন্ধ রয়েছে ২৫টি কারখানার উৎপাদন। ২৫টির মধ্যে অনির্দিষ্টকালের জন্য শ্রম আইনে বন্ধ ২০টি ও বাকি ৫টি কারখানায় দেওয়া হয় সাধারণ ছুটি।

সরেজমিনে দেখা যায়, আজ সকাল ৮টা থেকে শ্রমিকেরা কর্মস্থলে যোগ দিয়ে উৎপাদন শুরু করেন। অন্যদিকে বকেয়া বেতন ভাতার দাবিতে আশুলিয়ার ইউসুফ মার্কেট এলাকার জেনারেশন নেক্সট ও কারখানা খুলে দেওয়ার দাবিতে পলাশবাড়ী এলাকার পার্ল গার্মেন্টসের সামনে শ্রমিকরা অবস্থান নিয়ে আছেন।

এ ছাড়াও মামলা প্রত্যাহারের দাবিতে লুসাকা গ্রুপে কর্মবিরতি পালন করছেন শ্রমিকেরা। র‍্যাব, পুলিশ ছাড়াও সেনাবাহিনীর সদস্যরা কারখানার প্রধান ফটকগুলোর সামনে অবস্থান নিয়ে আছেন। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিবার্তা/এসএ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত