সহধর্মিণী হারালেন নাট্যকার মামুনুর রশীদ

| আপডেট :  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০৭  | প্রকাশিত :  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০৭


সহধর্মিণী হারালেন নাট্যকার মামুনুর রশীদ

বিনোদন

বিনোদন ডেস্ক


সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বরেণ্য নাট্যকার মামুনুর রশীদের সহধর্মিণী গওহর আরা মামুন আর নেই।

১৭ সেপ্টেম্বর, মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

পারিবারিক সূত্র জানায়, গওহর আরা মামুন বেশ কিছুদিন ধরে অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন ছিলেন। ১০ দিন আগে উনার ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়। পরে তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেও আরেকবার হার্ট এটাক হয়। এরপর চিকিৎসা প্রক্রিয়া চলছিল। মাঝে একটু ভালোর দিকে ছিলেন। পরে স্থানান্তর করে বাংলাদেশ মেডিকেলে আনা হয়। এখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তার মৃত্যুতে শোক প্রকাশ করে অভিনেতা চঞ্চল চৌধুরী ফেসবুকে লিখেছেন, আমাদের নাট্যগুরু মামুনুর রশীদের সহধর্মিনী গওহর আরা মামুন (টুলী ভাবি) ১৭ সেপ্টেম্বর, মঙ্গলবার পরলোক গমন করেছেন। তার আত্মার শান্তি কামনা করছি। বৃহত্তর আরণ্যক পরিবারের সকল সদস্যের কাছে টুলী ভাবি ছিলেন মাতৃসম। শাসনে আর আদরে আরণ্যক পরিবারকে অতি আপন করে নিয়েছিলেন তিনি। আজ আমরা সবাই গভীরভাবে শোকাহত। ভাবি যেন পরপারে অপার শান্তি লাভ করেন। মাতৃসম টুলী ভাবির স্নেহের স্পর্শ যেন আরণ্যক পরিবারের সকলের জন্য চির আশীর্বাদ হয়ে থাকে। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা, টুলী ভাবি যেন বেহেস্তবাসী হন।

গওহর আরা মামুনকে ভীষণ সংসারি মানুষ হিসেবে বর্ণনা করে শাহনাজ খুশি বলেন, তিনি ছিলেন ঠিক মামুন ভাইয়ের বিপরীত। মাতৃত্বের এক বাঁধানো ফ্রেম যেন। আরণ্যক থিয়েটারের ছোট-বড় সব সদস্য তার সে মাতৃত্বের শাসন এবং সোহাগ পেয়েছে। থিয়েটারের সদস্যদের নানা সমস্যার সমাধান হয়েছে এক সময় ৪৭/১ এর ইন্দিরা রোডে ভাবির বাড়িতে। সব ভেঙে নতুন করে হয়ত গড়া যায়, শুধু স্মৃতির পুনর্গঠন সম্ভব না। আপনি আরণ্যক তথা সকল থিয়েটারের সন্তানদের মনের কোনে বেঁচে থাকবেন।

বিবার্তা/জেএইচ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত