চিলমারীতে হয়রানিমূলক মামলায় নাজেহাল খুচরাপাড়ার মানুষ

| আপডেট :  ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩২  | প্রকাশিত :  ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩২


চিলমারীতে হয়রানিমূলক মামলায় নাজেহাল খুচরাপাড়ার মানুষ

সারাদেশ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি


কুড়িগ্রামের চিলমারী উপজেলায় একাধিক হয়রানিমূলক মামলায় নাজেহাল হয়ে পড়েছে খুচরা পাড়ার স্থানীয়রা।

জানা গেছে, উপজেলার থানাহাট ইউনিয়নের মাচাবান্দা খুচরা গ্রামবাসী একাধিক মামলার আসামি হয়ে জনপ্রতিনিধিদের দাড়ে দাড়ে ঘুরছে প্রতিকার চেয়ে।

প্রাপ্ত অভিযোগ ও সরেজমিনে জানা গেছে, একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র খুচরা পাড়া গ্রামের আব্দুল হামিদের মেয়ে হাসিনা খাতুন আদুরী গত ০৬/০৬/২০২৪ইং তারিখের ঘটনা উল্লেখ করে চিলমারী মডেল থানায় ৮জন গ্রামবাসীকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

আসামিগণ বিজ্ঞ আদালতে হাজির হয়ে জামিন নিয়ে বাড়িতে ফিরে আসেন। পরে আব্দুল হামিদ বাদী হয়ে ২০/০৮/২০২৪ইং তারিখে বিজ্ঞ আদালতে একটি পিটিশন মামলা দায়ের করেন। যার পিটিশন নং- ২৪/২০২৪ (চিল)। এতে ২৫জন গ্রামবাসীকে আসামি করা হয়।

মামলার পিটিশনে বলা হয়, আশরাফুল ইসলামসহ ২৫জন নারী-পুরুষ গত ০৭/০৬/২০২৪ইং তারিখে আব্দুল হামিদের দখলীয় ২ শতাংশ জমিতে অনধিকার প্রবেশ করে কাঁঠাল গাছ, সুপারি, আম গাছের চারা ক্ষতি সাধন করেছেন।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সুপারির গাছ বিদ্যমান রয়েছে। অন্যান্য গাছের চারা উঠানোর কোনো চিহ্ন পাওয়া যায়নি।

গ্রামবাসীদের মধ্যে রাজু মিয়া জানান, আমার বাড়ি ঘটনাস্থল থেকে একটু দূরে। আমি বিরোধ নিস্পত্তির জন্য গিয়েছিলাম আমাকেও আসামি করা হয়েছে। সেই সাথে আমার স্ত্রী ও বিবাহিত মেয়েকেও আসামি করা হয়েছে।

মো. আজম মিয়া জানান, আমি অন্য গ্রামে বসবাস করি, এই ঘটনার সাথে সম্পৃক্ত নাই, তারপরও আমাকে আসামি করে হয়রানি করা হচ্ছে।

মামলা ১নম্বর আসামি মো. আশরাফুল আলম বলেন, আমি কোনো জমি দখল করিনি। আব্দুল হামিদ গং গ্রামবাসীর চলাচলের রাস্তা বন্ধ করায় রাস্তাটি মানুষ চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। যে জমি দখলের কথা বলা হয়েছে, সে জমি তার বাবা আমাদের নিকট বিক্রি করেছেন। ভুলবশত আব্দুল হামিদের বাবার নামে রেকর্ড হয়েছে। রেকর্ড সংশোধনের মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

গ্রামবাসীর মধ্যে শামসুল হক, আতিকুর রহমান, কমলা খাতুন, আয়েশা খাতুন, মানিক মিয়াসহ আরো অনেকে জানান, জুনের ৬ তারিখের একটি মিথ্যা ঘটনা দেখিয়ে থানায় মামলা দায়ের করে আবারও আব্দুল হামিদ ৭ জুনের আরেকটি ঘটনা দিয়ে বিজ্ঞ আদালতে মামলা করে গ্রামবাসীকে হয়রানি করছেন।

এ ব্যাপারে আব্দুল হামিদের কাছে জমির কাগজপত্র দেখতে চাইলে তিনি কাগজপত্র দেখাননি।

বিবার্তা/রাফি/এমজে 

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত