সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ৮ জনের

| আপডেট :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৩  | প্রকাশিত :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৩


সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ৮ জনের

সারাদেশ

বিবার্তা ডেস্ক


সিলেট, সুনামগঞ্জ ও সিরাজগঞ্জে বজ্রপাতে ৮ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। এছাড়াও এসব ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে থেকে বিকেল পর্যন্ত এসব ঘটনা ঘটে।

সিলেট: সিলেটে বজ্রপাতে একদিনে ৫ জনের মৃত্যু হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) জেলার জৈন্তাপুর উপজেলায় ২ জন ও কানাইঘাট উপজেলায় ২ জন, গোয়াইনঘাটে একজন মারা যান।   

নিহতরা হলেন, জৈন্তাপুর ইউনিয়নের আগফৌদ গ্রামের নূরুল হকের ছেলে নাহিদ আহমদ (১৩), একই ইউনিয়নের ভিত্রিখেল বরবন্দ গ্রামের কালা মিয়ার ছেলে আব্দুল মান্নান মনই (৪৫), কানাইঘাট উপজেলার কেউটি হাওর এলাকার জমশেদ আলীর ছেলে মাসুক উদ্দিন ওরফে কালা মিয়া (৪০) ও কানাইঘাট পৌরসভার উত্তর দলইর মাঠি (খেলুরবন) গ্রামের তোতা মিয়ার ছেলে নুর উদ্দিন (৬০)। গোয়াইনঘাটের ভিত্রিখেল হাওর গ্রামের রাজ্জাক মিয়ার স্ত্রী রুকসানা বেগম (৪৭)।

সুনামগঞ্জ: সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় বজ্রপাতে দ্বীন ইসলাম (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের সিরাজপুর চরপারা গ্রামে নিজ বাড়ির সামনে চারা খেতে বজ্রপাতে তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি সদস্য কালাম হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, বাড়ির সামনে চারা খেতে দ্বীন ইসলাম লাকড়ি শুকাতে দিয়েছিলেন। দুপুরে আকাশ মেঘাচ্ছন্ন দেখে লাকড়িগুলো আনতে গেলে আকস্মিক বজ্রাঘাতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মফিজুর রহমান জানিয়েছেন, বজ্রপাতে নিহত কৃষককে আর্থিক সহায়তা করা হবে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় উল্লাপাড়া সদর ইউনিয়নের নাগরৌহা গ্রামে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন, রফিকুল ইসলামের ছেলে রুহুল ও বেলাল হোসেনের ছেলে আশরাফ। তারা দু’জন ওই ইউনিয়নের বাসিন্দা।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, দিনমজুরের কাজ করে বাড়ি ফেরার পথে সন্ধ্যার দিকে বাড়ির কাছাকাছি পৌঁছালে রুহুল ও আশরাফ বজ্রপাতে মারা যান।

উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোহাম্মদ হাসনাত নিশ্চিত করে বলেন, উপজেলা প্রশাসন থেকে পরিবার দুটিকে আর্থিক সহায়তা দেয়ার উদ্যোগ নেয়া হবে।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত