এনআইডি সেবা সহজ করতে সারা দেশে বসছে হেল্প ডেস্ক

| আপডেট :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮  | প্রকাশিত :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮


এনআইডি সেবা সহজ করতে সারা দেশে বসছে হেল্প ডেস্ক

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ (এনআইডি) সেবা সহজ করতে নির্বাচন কমিশন কর্মকর্তাদের বিভিন্ন ধরনের দিকনির্দেশনা দিয়ে যাচ্ছে। এবার সারাদেশের নির্বাচন অফিসগুলোতে এনআইডি সেবা সংক্রান্ত সঠিক তথ্য সেবাগ্রহীতাদের দিতে হেল্পডেস্ক বসানোর নির্দেশনা দিয়েছেন ইসি সচিব শফিউল আজিম।

সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইসি কর্মকর্তারা জানান, ওই সভায় ইসি সচিব শফিউল আজিম কর্মকর্তাদের উদ্দেশ্যে হেল্প ডেস্ক বসানো ছাড়াও বেশ কিছু দিকনির্দেশনা দিয়েছেন।

এক্ষেত্রে চট্টগ্রাম অঞ্চলে ভোটার নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র দেওয়ার ক্ষেত্রে জারিকৃত পরিপত্রের বিষয়গুলো সংশ্লিষ্ট এলাকার ভোটারদের মধ্যে ব্যাপকভাবে প্রচার করা, জাতীয় পরিচয়পত্র সেবাকে সহজকরণের মাধ্যমে হয়রানি ও দালালমুক্ত করা, সেবা গ্রহীতার সঙ্গে সর্বোত্তম আচরণ ও সেবা সহজিকরণ করে দুর্নীতিমুক্ত করার প্রতি জোর দিয়েছেন তিনি।

সভার সিদ্ধান্ত মোতাবেক সব আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে সম্প্রতি এক লিখিত আদেশ দিয়েছেন ইসি সচিব। এতে বলা হয়েছে, মাঠ পর্যায়ের কার্যালয়সমূহে হেল্প ডেস্ক অ্যাকটিভ করে সেবাগ্রহীতাদের সেবা প্রদান করতে হবে।

কোন সেবার জন্য কোন ফরম কীভাবে পূরণ করতে হয়, কী তথ্য ও কাগজপত্র জমা দিতে হয় ইত্যাদি অনেকেই না জানার কারণে দালালদের খপ্পরে পড়েন সেবাগ্রহীতারা। তা থেকে মুক্তি দিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ইসি।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত