লামায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে সহকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের মানববন্ধন

| আপডেট :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৩  | প্রকাশিত :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৩


লামায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে সহকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের মানববন্ধন

লামা প্রতিনিধি


সারা দেশের মতো বান্দরবান জেলার লামা উপজেলায়ও ‘হিসাবটা টাকার নয়, হিসাবটা সম্মানের’ এই স্লোগানে ১২তম গ্রেড প্রস্তাবনা প্রত্যাখ্যান করে ১০তম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছেন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।

২২ সেপ্টেম্বর, রবিবার বেলা ১১টার দিকে উপজেলার মেরাখোলা সহকারী প্রাথমিক বিদ্যালয়, সাবেক বিলছড়ি সহকারী প্রাথমিক বিদ্যালয়, কলিঙ্গাবিল সহকারী প্রাথমিক বিদ্যালয়, লামামুখ সহকারী প্রাথমিক বিদ্যালয়সহ ৮৫টি সহকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে একযোগে মানববন্ধনের আয়োজন করেন স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষকরা।

৪১১ জন শিক্ষক ‘প্রাথমিক শিক্ষক রাষ্ট্রের প্রাণ, দিতে হবে সম্মান’, ‘আমাদের অধিকার, আমাদের সচেতনতা’সহ বিভিন্ন স্লোগান সম্বলিত প্লে­কার্ড নিয়ে এক দফা, এক দাবি ১০ম গ্রেড দিতে হবে জানিয়ে মানববন্ধনে অংশ নেয়। এছাড়া যেসব শিক্ষক প্রশিক্ষণে ছিলেন তারাও বান্দরবান পিটিআইয়ের সামনে মানববন্ধন করেন।  

এসময় সহকারী শিক্ষকরা বলেন, শিক্ষা ক্ষেত্রে ভিত্তি স্থাপনে কাজ করে প্রাথমিকের শিক্ষকরা। অথচ প্রাথমিকের শিক্ষকরা সকল ক্ষেত্রে অবহেলিত। প্রাথমিক স্তরে মেধাবীদের আনতে হলে ১০ম গ্রেড বাস্তবায়ন করা জরুরি। যতদিন পর্যন্ত আমাদের ন্যায্য দাবি মেনে না নেয়া হবে, ততদিন আন্দোলন চলবে বলেও জানান তারা।

প্রসঙ্গত, সম্প্রতি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেড থেকে উন্নীত করে ১২তম গ্রেড বাস্তবায়নের একটি প্রস্তাবনা পেশ করা হয়। কিন্তু প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা বেশ কয়েক বছর আগে থেকেই তাদের জন্য ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি জানিয়ে আসছিলেন।

এবিষয়ে লামা উপজেলা শিক্ষা কর্মকর্তা দেবাশীষ বিশ্বাস জানান, উপজেলার সব ক’টি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা একযোগে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি নিয়ে মানববন্ধন করেছেন।

বিবার্তা/নুরুল/জেএইচ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত