ঢাকা কলেজের শিক্ষককে হেনস্তা: ছাত্রদলের ২ নেতা বহিষ্কার

| আপডেট :  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৫  | প্রকাশিত :  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৫


ঢাকা কলেজের শিক্ষককে হেনস্তা: ছাত্রদলের ২ নেতা বহিষ্কার

রাজনীতি

ঢাকা কলেজ প্রতিনিধি


চাহিদা অনুযায়ী সিট না পাওয়ায় ঢাকা কলেজের ইসলামিক ইতিহাস ও সংস্কৃতি বিভাগে অধ্যাপক আনোয়ার মাহমুদকে হেনস্তা করার ঘটনায় ছাত্রদলের দুই নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রদল।

বহিষ্কৃত দুজন হলেন- ঢাকা কলেজ শাখার সহ-সভাপতি সিরাজ উদ্দিন বাবু ও সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন জেমিন।

২৪ সেপ্টেম্বর, মঙ্গলবার বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের দফতর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ঢাকা কলেজ শাখার সহ-সভাপতি সিরাজ উদ্দিন বাবু ও সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন জেমিনকে সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করা হলো।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এই সিদ্ধান্ত অনুমোদন করেন এবং জাতীয়তাবাদী ছাত্রদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের তাদের সঙ্গে কোনো ধরনের সাংগঠনিক সম্পর্ক না রাখার নির্দেশনা দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া দুটি ভিডিওতে দেখা যায়, একদল তরুণ বারবার শিক্ষকের দিকে তেড়ে যাচ্ছেন। হাত ধরে টানাটানি করছেন। একপর্যায়ে ওই শিক্ষককে ঘটনাস্থল থেকে চলে যেতে দেখা যায়। উত্তেজিত কণ্ঠে এ শিক্ষককে মারতে যাচ্ছেন কয়েকজন। তাদের মধ্যে ছাত্রদলের পদধারী কয়েকজন নেতাও রয়েছেন। এদের মধ্যে নেতৃত্ব দিচ্ছেন মো. সাজ্জাদ হোসেন জেমিন। বর্তমানে তিনি ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন।

গত রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে শহীদ আ ন ম নজীব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জেমিনের নেতৃত্বে সাউথ হলের প্রভোস্ট আনোয়ার মাহমুদকে অফিস রুম থেকে অডিটোরিয়ামে ডেকে আনা হয়। তার পছন্দ অনুযায়ী সিট না দেওয়ায় অধ্যাপক আনোয়ারের সঙ্গে বাজে ব্যবহার করেন তারা। একপর্যায়ে মারমুখী আচরণ করেন। তবে তাকে বারবার শান্ত করার চেষ্টা করেন উপস্থিত ছাত্রদলেরই কিছু নেতাকর্মী।

বিবার্তা/সাখাওয়াত/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত