টুঙ্গিপাড়ায় বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা, ইউপি চেয়ারম্যান গ্রেফতার

| আপডেট :  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০০  | প্রকাশিত :  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০০


টুঙ্গিপাড়ায় বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা, ইউপি চেয়ারম্যান গ্রেফতার

গোপালগঞ্জ প্রতিনিধি


গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

২৫ সেপ্টেম্বর, বুধবার দুপুর ১২টার দিকে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে আজ বেলা ১১টায় টুঙ্গিপাড়া উপজেলা মোড় থেকে তাঁকে গ্রেফতার করা হয়। গ্রেফতার বেলায়েত হোসেন সরদার কুশলি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

টুঙ্গিপাড়া থানার পরিদর্শক (তদন্ত) আহাম্মেদ আলী বিশ্বাস তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগের মামলায় বেলায়েত হোসেন এক নম্বর আসামি ছিলেন। সভা শেষ করে ফেরার পথে আজ তাঁকে উপজেলা মোড় থেকে গ্রেফতার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, গত ১৭ সেপ্টেম্বর রাতে টুঙ্গিপাড়া উপজেলা যুবদলের আহ্বায়ক মুক্তার হোসেন মিয়া বাদী হয়ে কুশলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন সরদারসহ আওয়ামী লীগের ৬১ জন নেতা-কর্মীর নামে মামলা করেছেন। মামলায় অজ্ঞাত আরও ১০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিবরণীতে জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর টুঙ্গিপাড়া উপজেলার নিজ বাড়িতে আসার কর্মসূচি ছিল। এদিন বিকেল ৪টায় তাঁর গাড়িবহর সদর উপজেলার ঘোনাপাড়ায় পৌঁছালে আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা করে। পরে তিনি গুরুতর আহত হয়ে ঢাকায় ফিরে যান।

মামলায় আরও উল্লেখ করা হয়, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীকে স্বাগত জানানোর জন্য টুঙ্গিপাড়ার কুশলী ইউনিয়নের নীলফা বাজারে অবস্থান করছিলেন বিএনপি নেতা-কর্মীরা। তখন ঘোনাপাড়ার ওই মারামারির ঘটনাটি জানাজানি হলে কুশলীর আওয়ামী লীগ নেতারা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলা চালান। এছাড়া এস এম জিলানীকে স্বাগত জানানোর তোরণ-ফেস্টুন ভাঙচুর করেন।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত