প্রতিহিংসার বশে সাবেক যুবদল নেতাকে বহিষ্কারের অভিযোগ

| আপডেট :  ০২ অক্টোবর ২০২৪, ০৩:০৮  | প্রকাশিত :  ০২ অক্টোবর ২০২৪, ০৩:০৮


প্রতিহিংসার বশে সাবেক যুবদল নেতাকে বহিষ্কারের অভিযোগ

বিশেষ প্রতিনিধি, রাজশাহী


প্রতিহিংসার বশবর্তী হয়ে রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইটকে বহিষ্কারের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে রাজশাহী প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সুইট ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজশাহী মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি। এছাড়া মহানগর বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদকও ছিলেন তিনি।

এ দিনের সংবাদ সম্মেলনে সাবেক ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম মিলু, নিউ ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ জার্জিস কাদের, মো. বকুলসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে সাবেক যুবদল নেতা সুইট বলেন, মহানগর বিএনপির আহবায়ক এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুন অর রশিদ মামুন ও সিনিয়র যুগ্ম আহবায়ক নজরুল হুদা স্বাক্ষরিত এক চিঠিতে আমার প্রাথমিক সদস্যপদ বাতিল করা হয়েছে বলে জানতে পেরেছি। আমার সাময়িক বহিষ্কার আদেশটি একটি ষড়যন্ত্র ও প্রতিহিংসামূলক আচরণ বলে আমি মনে করি। আমার জানামতে এটি অনৈতিক ও সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী। কোনো আহবায়ক কমিটির কোনো নেতা বহিষ্কার করার এখতিয়ার রাখে না।

সুইট আরও বলেন, তারা শোকজ বা অবহিত বা কেন্দ্রকে সুপারিশ করতে পারে। কেন্দ্র বা পার্টির চেয়ারম্যান সিদ্ধান্তের মালিক। যে ঘটনায় আমাকে বহিষ্কার করা হয়েছে, সেই ঘটনার সঙ্গে আমি প্রত্যক্ষ বা পরোক্ষভাবে বা মুঠোফোনের মাধ্যমেও জড়িত ছিলাম না। এ ঘটনায় অবিচার করা হয়েছে বলেও অভিযোগ করেন আবুল কালাম আজাদ সুইট।

তবে মহানগর বিএনপির দাবি, কেন্দ্রীয় নির্দেশনার আলোকে সুইটকে বহিষ্কার করা হয়েছে। এ বিষয়ে মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট এরশাদ আলী ঈশা বলেন, সে আমাদের ছোট ভাইয়ের মতো। প্রতিহিংসা করে কিছু করা হয়নি। দখলবাজি চাঁদাবাজির বিরুদ্ধে আমাদের দলের শক্ত অবস্থান রয়েছে। সুইটের বিরুদ্ধে পাওয়া অভিযোগের ভিত্তিতে কেন্দ্রের নির্দেশনার আলোকে এ বহিষ্কার আদেশ দেয়া হয়।

বিবার্তা/বাবর/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত