চুরি যাওয়া আইফোন ফিরে পেতে বানরকে ‘ঘুষ’!

| আপডেট :  ১৮ জানুয়ারি ২০২৪, ১১:৫০  | প্রকাশিত :  ১৮ জানুয়ারি ২০২৪, ১১:৫০


চুরি যাওয়া আইফোন ফিরে পেতে বানরকে ‘ঘুষ’!

রকমারি

আন্তর্জাতিক ডেস্ক


ঘটনাটি ঘটেছে বৃন্দাবনে ৬ জানুয়ারি শ্রী রঙ্গনাথ জি মন্দিরে। বানরের দল এক ব্যক্তির কাছ থেকে চুরি করে বসে দামি আইফোন। আর এটি ফেরত পেতে যা করা হয়েছে, তা ছিল বেশ মজার।

এ ঘটনা এখন সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ভাইরাল। ভিডিওতে দেখা যায়, একটি স্থাপনার দেয়ালের ওপর বসে আছে দুটি বানর। একটির হাতে আইফোন। এরই মধ্যে যে ব্যক্তির আইফোন, তাঁকে তা ফেরত পাইয়ে দিতে দেয়ালের নিচে জড়ো হয়েছেন অনেকেই। এরপর তাঁরা বানরের দিকে ফলের রসের একটি বোতল ছুড়ে দেন। আর বানরটি এই বোতল ধরতে গিয়ে ছেড়ে দেয় আইফোনটি। ব্যস, কেল্লাফতে! কাজ হাসিল! নিচে পড়তে পড়তে একজন ধরে ফেলেন মুঠোফোনটি।

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের মথুরা ও বৃন্দাবনে বানরের উৎপাত খুবই সাধারণ।

এসব শহরে বানরের হাতে হেনস্তা হওয়ার বেশ কিছু ঘটনা ঘটেছে। যেমন বানরের দল মানুষের হাত থেকে বা সঙ্গে থাকা কোনো জিনিস ছিনিয়ে নেয়, যা ফেরত পেতে দিতে হয় ‘ঘুষ’।

ইনস্টাগ্রামে বিকাশ নামের এক ব্যক্তি সেই ভিডিওর নিচে মজা করে লিখেছেন, ‘বৃন্দাবনের বানরেরা। একটি ফ্রুটির বদলে আইফোন বিক্রি করে দিল।’

ভিডিওটি নিয়ে অনলাইনে বেশ মজা হচ্ছে। অনেকে বলছেন, বানরেরা বেশ বুদ্ধিমান হয়ে উঠেছে। কারণ, তারা খাবারের জন্য তাদের সঙ্গে আলোচনায় বসাতে ফোন ও চশমা চুরি করতে শিখেছে।

এক ইন্টারনেট ব্যবহারকারী লিখেছেন, ‘একে বলে বিনিময়পদ্ধতি।’ আরেকজন লিখেছেন, ‘কীভাবে খাবার পাওয়া যাবে, সেই নতুন বুদ্ধি এঁটেছে বানরের দল।’

আরেকজন লিখেছেন, ‘বৃন্দাবনের বানরেরা সেরা ব্যবসায়ী।’ কেউ কেউ বানরদের ‘চক্রান্তকারী’ ও ‘পেশাদার’ বলে মন্তব্য করেছেন। কয়েক মাস আগে একই ধরনের ঘটনা ঘটেছিল। তখন এক নারীর ফোন ছিনিয়ে নিয়েছিল এক বানর। ওই নারী অবশ্য দুটি ফলের বিনিময়ে তা ফেরত পেয়েছিলেন।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত