ইরাকের বিমান ঘাঁটিতে মিসাইল হামলায় মার্কিন সেনা আহত

| আপডেট :  ২১ জানুয়ারি ২০২৪, ১১:১৭  | প্রকাশিত :  ২১ জানুয়ারি ২০২৪, ১১:১৭


ইরাকের বিমান ঘাঁটিতে মিসাইল হামলায় মার্কিন সেনা আহত

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


ইরাকের একটি বিমান ঘাঁটিতে ইরান সমর্থিত বাহিনীর মিসাইল হামলায় গুরুতর আহত হয়েছে বেশ কয়েকজন মার্কিন সেনা। আর সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলায় বিপ্লবী গার্ডের কর্মকর্তাদের হত্যার ঘটনায় প্রতিশোধের হুঁশিয়ারি দিয়েছে ইরান।

২১ জানুয়ারি, রবিবার এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ড সেন্টার থেকে জানানো হয়েছে, স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় ইরাকের পশ্চিমাঞ্চলে আল-আসাদ বিমান ঘাঁটিতে এই হামলা হয়। এতে কেউ নিহত না হলেও বেশ কয়েকজন মার্কিন সেনা মস্তিষ্কে আঘাত পেয়েছেন।

ওই ঘাঁটি লক্ষ্য করে ছোঁড়া ব্যালিস্টিক মিসাইলের বেশিরভাগই ধ্বংসের দাবি করেছে মার্কিন বাহিনী। এই হামলার দায় স্বীকার করেছে ইরানের সমর্থনপুষ্ট-দ্য রেজিস্ট্যান্স ইন ইরাক।

একইদিন সকালে সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলায় বিপ্লবী গার্ডের অন্তত পাঁচ কর্মকর্তাকে হত্যার ঘটনা বিনা প্রতিশোধে ছেড়ে দেয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন ইরানের প্রেসিডেন্ট মোহাম্মদ রাইসী।

ইসরাইলের সমালোচনা করে তিনি বলেন, অবৈধ জায়নবাদী রাষ্ট্রটি নানান অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যর্থ হয়ে প্রতিরোধ যোদ্ধাদের বিরুদ্ধে অপতৎপরতা চালাচ্ছে। সিরিয়ার দামেস্কে একটি ভবনে ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার সেনা বাহিনীরও বেশ কয়েকজন সদস্য হাতহত হয়েছে।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত