পোষা প্রাণীর জন্য ইউটিউব চ্যানেল বানিয়ে মিলিয়নিয়ার!

| আপডেট :  ৩১ জানুয়ারি ২০২৪, ১১:৫২  | প্রকাশিত :  ৩১ জানুয়ারি ২০২৪, ১১:৫২


পোষা প্রাণীর জন্য ইউটিউব চ্যানেল বানিয়ে মিলিয়নিয়ার!

আন্তর্জাতিক ডেস্ক


পোষা প্রাণীদের জন্য ইউটিউব চ্যানেল বানিয়ে মিলিয়নিয়ার মার্কিন তরুণ আম্মান আহমেদ।

বিড়াল, কুকুর এমনকি হ্যামস্টারের (একধরনের ধেড়ে ইঁদুর) জন্য গান বানিয়ে ইন্টারনেটে তুমুল জনপ্রিয় হয়ে উঠেছেন আম্মান।

কুকুর ও বিড়ালদের জন্য তাঁর দুটি ইউটিউব চ্যানেল আছে। এই দুই চ্যানেলে ১০০ কোটির বেশি ভিউ হয়েছে। আর এই চ্যানেলের মাধ্যমে তিনি লাখ লাখ ডলার আয় করছেন।

আম্মান বলেন, পোষা প্রাণীদের মালিকদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পাওয়ার পর তিনি প্রাণীদের জন্য সংগীত তৈরির পরিকল্পনা করেন। তাঁর সংগীত পোষা প্রাণীদের ভালোই আয়েশ দিচ্ছে।

করোনাভাইরাসের সময় পোষা প্রাণীরা বাড়িতে মালিকদের সঙ্গে বেশ সময় কাটাত। কিন্তু মহামারির পর আবার মালিকেরা নিজেদের কাজে ফিরেছেন। এ অবস্থায় পোষা প্রাণীরা মালিকদের থেকে বিচ্ছিন্ন হয়ে অনেকটা মনমরা হয়ে গেছে।

আম্মান দুটি চ্যানেল চালান, যার একটির নাম রিলাক্সমাইডগ এবং অন্যটির নাম রিল্যাক্সমাইক্যাট। প্রথম চ্যানেলের সাবস্ক্রাইবার প্রায় ২০ লাখ এবং দ্বিতীয় চ্যানেলের ৮ লাখ ৭০ হাজার।

আম্মান বলেন, ‘শুরুর দিকে অনিদ্রায় ভোগেন, এমন ব্যক্তিদের জন্য আমি সংগীত বানানোর কাজ শুরু করেছিলাম। একদিন আমার এক বন্ধু মজা করে বলেছিলেন, “কুকুরদের জন্য সংগীত বানানোর চেষ্টা করো”।’

প্রথম দিকে কুকুরদের ক্ষেত্রে কী কাজ করে আর কী কাজ করে না, সেটা বুঝতে আম্মান নানা ধরনের ‘পরীক্ষা–নিরীক্ষা’ চালান। এখন কুকুর ও বিড়ালের জন্য তিনি তাঁর চ্যানেলে অসংখ্য গান দিচ্ছেন। আম্মান বলেন, তাঁর এই ‘সৃষ্টিশীল প্রক্রিয়া’ চারপেয়ে শ্রোতাদের বেশ আকৃষ্ট করছে।

আম্মান বলেন, ‘আমরা যখন শুরু করি, তখন এ বিষয়ে খুব বেশি বৈজ্ঞানিক গবেষণা ছিল না। সুতরাং আমরা যখন কিছু তৈরি করেছি, তা কখনো কাজ করেছে, কখনো করেনি। তবে আমরা মৌলিক ধারণাটি পেয়ে গেছি। মনে হচ্ছে, এখন আমরা যা করছি, সেটাই কিছুটা কাজের।’

আম্মান প্রায় পাঁচ বছর আগে যুক্তরাজ্যে ‘মিউজিক ফর পেটস’ নামের একটি কোম্পানি বানান। পরে প্রাণীদের জন্য তৈরি সংগীত ব্যাপক জনপ্রিয়তা পেলে যুক্তরাষ্ট্রের একটি মিউজিক কোম্পানি আম্মানের কোম্পানিটি কিনে নেয়।

আম্মান বলেন, ওই প্রতিষ্ঠানের এখন ‘দারুণ ভক্তকুল’ রয়েছে, যারা তাদের পোষা প্রাণীকে শান্ত করতে এই সংগীতের ওপর ভরসা রাখে।

প্রতিষ্ঠানটি বলছে, তাদের চ্যানেলের গ্রাহক হতে ৪ দশমিক ৯৯ ডলার খরচ করতে হয়। ৪ কোটি ২০ লাখের বেশি প্রাণী তাদের চ্যানেলের গান শোনে।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত