শ্রীলঙ্কার জোড়া সেঞ্চুরিতে আফগানদের সামনে বড় স্কোর

| আপডেট :  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৩৭  | প্রকাশিত :  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৩৭


শ্রীলঙ্কার জোড়া সেঞ্চুরিতে আফগানদের সামনে বড় স্কোর

খেলা

স্পোর্টস ডেস্ক


আফগানিস্তানকে পেয়ে ইচ্ছেমতো ব্যাটিং প্র্যাকটিসটা করে নিয়েছে শ্রীলঙ্কা। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে প্রথমে আফগানদের ১৯৮ রানে অলআউট করেছিল শ্রীলঙ্কা। এরপর ব্যাট করতে নেমে সেঞ্চুরি তুলে নিয়েছেন দুই অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং দিনেশ চান্ডিমাল। বড় ইনিংস খেলেছেন দিমুথ করুনারত্নে।

শেষ পর্যন্ত তিনটি বড় ইনিংসের ওপর ভর করে ৪৩৯ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে শ্রীলঙ্কা। ২৫৯ বল খেলে ১৪১ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ১৮১ বলে ১০৭ রান করে আউট হন দিনেশ চান্ডিমাল। ৭৭ রান করেন দিমুথ করুনারত্নে।

তবে অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং দিনেশ চান্ডিমালের সেঞ্চুরির পর সবাই ভেবেছিলো শ্রীলঙ্কার স্কোর আরো অনেক বড় হবে। কিন্তু শেষের ব্যাটাররা আর আফগান বোলারদের সামনে দাঁড়াতে পারেনি।

উদ্বোধনী জুটিতে ৯৩ রান তোলে শ্রীলঙ্কা। ৫৩ বলে ৩৭ রান করে আউট হন নিশান মধুশঙ্কা। ৭২ বলে ৭৭ রান করে আউট হন দিমুথ করুনারত্নে। কুশল মেন্ডিস ১০ রান করে বিদায় নেন। এরপরই ২৩২ রানের বিশাল স্কোর গড়ে তোলেন চান্ডিমাল এবং ম্যাথিউজ জুটি।

এ দু’জন আউট হওয়ার পর আর কোনো লঙ্কান ব্যাটার ঠিকমতো দাঁড়াতে পারেনি। সর্বোচ্চ ২৭ রান করেন সাদিরা সামারাবিক্রমা। চামিকা গুনাসেকারা ১৬ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে যান।

আফগানদের হয়ে ৪ উইকেট নেন নাভিদ জাদরান। ২টি করে উইকেট নেন নিজাত মাসুদ এবং কাইস আহমাদ।

প্রথম ইনিংসে ২৪১ রান পিছিয়ে থেকে আফগান ব্যাটাররা দ্বিতীয় ইনিংস শুরু করে বেশ ভালোই জবাব দিচ্ছেন দুই শ্রীলঙ্কান বোলারদের। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে আফগানিস্তানের রান ১০১। ৫৪ রান নিয়ে ইবরাহিম জাদরান এবং ৪৪ রান নুর আলি জাদরান।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত