নাইকির সঙ্গে ২৬ বছরের সম্পর্ক শেষ করছে বার্সা

| আপডেট :  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৮  | প্রকাশিত :  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৮


নাইকির সঙ্গে ২৬ বছরের সম্পর্ক শেষ করছে বার্সা

খেলা

স্পোর্টস ডেস্ক


নাইকির সঙ্গে ২৬ বছরের পুরাতন সম্পর্ক ছেড়ে আসতে চাইছে বার্সেলোনা। এএস স্পোর্টসের খবর, জার্মান ক্রীড়াসামগ্রী নির্মাণকারী প্রতিষ্ঠান পুমার সঙ্গে নতুন চুক্তিতে যাচ্ছে ক্লাবটি।

সম্প্রতি ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা বেশ কড়া ভাষাতেই নাইকি সম্পর্কে মন্তব্য করেছিলেন।

গুঞ্জন রয়েছে, নতুন চুক্তিতে পুমার কাছ থেকে প্রতি বছর ২১৬ মিলিয়ন ডলার বা ২০০ মিলিয়ন ইউরো আয় করবে বার্সেলোনা। তবে ঠিক কত বছরের জন্য দুই পক্ষ চুক্তিতে সম্মত হচ্ছে, তা নিয়ে আছে প্রশ্ন। যদিও গণমাধ্যমের দাবি খুব শীঘ্রই এই চুক্তিতে পৌঁছাবে দুই দল। এক্ষেত্রে মাথায় রাখতে হবে বার্সার বর্তমান চুক্তির কথাও। ২০২৮ সাল পর্যন্ত নাইকির সঙ্গে চুক্তি আছে কাতালান জায়ান্টদের।

স্থানীয় এক রেডিওতে সাক্ষাৎকারে নাইকির উপর ক্ষুব্ধ মন্তব্যই করেছেন লাপোর্তা, ‘সম্পর্ক এবং কার্যক্রমের অবনতি হয়েছে। আমরা নাইকির সাথে কথা বলছি কারণ আমরা বিশ বছরেরও বেশি সময় ধরে একসাথে কাজ করেছি। কিন্তু ক্লাবের কঠিন সময়ে, আমাদের জার্সির পার্টনারদের পাশে দেখা যায়নি। তাদের এখন পদক্ষেপ নিতে হবে এবং আমরা এমন এক বিন্দুতে রয়েছি যেখানে আমরা পারস্পরিকভাবে আলোচনার মাধ্যমে উপযুক্ত সম্ভাব্য সমাধান খুঁজে পেতে চাই।’

এদিকে নাইকির সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেও নিজস্ব পদ্ধতিতেও জার্সি তৈরির কথা ভাবছেন লাপোর্তা। কাতালান রেডিওর সঙ্গে আলাপে অন্তত তিনটি ভিন্ন ভিন্ন উপায়ের কথা সামনে এনেছেন তিনি। নাইকির সঙ্গে কার্যক্রম চালিয়ে যাওয়া এবং নতুন স্পন্সরের পাশাপাশি বার্সেলোনার বিএলএম দ্বারা আসতে পারে নতুন জার্সি।

শেষ পর্যন্ত অবশ্য কি হয়, সেটা বার্সার জন্য বেশ গুরুত্বপূর্ণ। স্প্যানিশ ক্লাবটি বেশ কয়েকবছর ধরেই আর্থিক সমস্যায় জর্জরিত। খরচ তুলতে নিজেদের সাবেক স্টেডিয়াম ক্যাম্প ন্যুর ঘাস পর্যন্ত বিক্রি করেছে তারা।

বিবার্তা/এমজে 

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত